05/05/2024 : 9:42 AM
আমার বাংলাখণ্ডঘোষদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

পূর্ব বর্ধমানে করোনায় দ্বিতীয় মৃত্যু! মেমারির পর এবার খন্ডঘোষে

নিজস্ব সংবাদদাতা, খন্ডঘোষ, ১৬ জুলাইঃ পূর্ব বর্ধমান জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। এখনও পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনায় আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হল।

জেলা স্বাস্থ্য দফতর থেকে জানা গেছে,  খন্ডঘোষের তাঁতিপাড়ার বাসিন্দা ছিলেন তিনি। করোনার উপসর্গ দেখা দেওয়ায় পর পর দুবার তাঁর লালারসের নমুনা পরীক্ষার পর দুবারই পজিটিভ রিপোর্ট আসে। ওই ব্যক্তি বাড়িতেই ছিলেন কিন্তু প্রবল শ্বাসকষ্ট দেখা দেওয়ায় তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়।

অন্যদিকে পজিটিভ রিপোর্ট আসার পরও কেন ওই ব্যক্তিকে করোনা হাসপাতালে না পাঠিয়ে, বাড়িতে কেন রাখা হল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা। জেলা প্রশাসন জানিয়েছে, মৃতের সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁদের চিহ্নিত করা হচ্ছে।  প্রত্যেককেই কোয়ারেন্টাইনে রেখে তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

প্রসঙ্গগত উল্লেখ্য গত ৮ জুলাই জেলার মেমারির বাগিলা গ্রামের কেষ্টপুর এলাকায় ৭০ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছিল করোনা আক্রান্তে।  এটাই ছিল কোভিডে আক্রান্ত হয়ে পূর্ব বর্ধমানে প্রথম মৃত্যু। বয়সজনিত কারণে অসুস্থ ওই ব্যক্তিকে মেমারি গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছিল। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনা পজিটিভ রিপোর্ট আসার পর তাঁর মৃত্যু হয়।

জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, এই নিয়ে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়ে দু জনের মৃত্যু হল। স্বাস্থ্য দফতরের নির্দেশ মেনে মৃতদেহ সৎকারের ব্যবস্থা করা হচ্ছে।

Related posts

বামপন্থী আন্দোলনের নেতা নিখিলানন্দ সর-এর জীবনাবসান

E Zero Point

মেমারি থেকে ঘোরামারা দ্বীপ, প্রয়াসের মানবিক প্রচেষ্টা

E Zero Point

হুগলির কাটালি উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী

E Zero Point

মতামত দিন