12/08/2020 : 8:50 PM
আমার বাংলা দক্ষিণ বঙ্গ পূর্ব বর্ধমান

রাজ্য ও পূর্ব বর্ধমানে একদিনে রেকর্ড সংখ্যক করোনা সংক্রমণ, বাড়াচ্ছে উদ্বেগ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, ১ অগাষ্ট, ২০২০:


গত ২৪ ঘণ্টায় ফের করোনা সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে রেকর্ড গড়েছে রাজ্যের করোনা গ্রাফ। একদিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৮৯ জন। মৃত্যু হয়েছে ৪৮ জনের, এখনও পর্যন্ত মোট করোনার বলি ১ হাজার ৬২৯ জন।  রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭২ হাজার ৭৭৭ জন। তবে আশার কথা  সুস্থ হয়ে উঠেছেন ৬৯.৪১ শতাংশ মানুষ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১৪৩ জন। তার ফলে করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০ হাজার ৫১৭ জন।

কয়েকদিন আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, পরীক্ষা যত বেশি হবে, ততই আক্রান্তের সংখ্যা বাড়বে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৬৫ জনের। তার মধ্যে ৭.৯৭ শতাংশ মানুষ করোনা আক্রান্ত। এখনও পর্যন্ত মোট ৯ লক্ষ ১৩ হাজার ৪৬৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

অন্যদিকে অগাষ্টের প্রথম দিনেই পূর্ব বর্ধমান জেলায় রের্কড সংখ্যক ১২১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যার মধ্যে শুধু ভাতার ব্লকে ৫১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে আজ সকালে। গত কাল রাতে জামালপুর ব্লকে ৩৯ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। এরমধ্যে জামালপুর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে ন’জন আক্রান্ত হয়েছেন। একসঙ্গে এত জন আক্রান্ত হওয়ায় ওই হাসপাতালে চিকিৎসা পরিষেবা একরকম বন্ধ হয়ে গিয়েছে। জরুরি বিভাগ ছাড়া অন্য সব বিভাগ বন্ধ করে দেওয়া হয়েছে।

একসঙ্গে ভাতার ও জামালপুর ব্লকের এতজন আক্রান্ত হওয়ায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এছাড়াও বর্ধমান-১ – ৩, বর্ধমান-২ – ২, বর্ধমান পৌরসভা – ১০, ভাতার-৫১, জামালপুর-৩৯, কালনা পৌরসভা-২,
কালনা ১- ১, কালনা ২- ১, কাটোয়া পৌরসভা-৩,  রায়না ২- ১, মেমারি ১-৩, পূর্বস্থলী ১ -৩, পূর্বস্থলী ২ – ১ ও মন্তেশ্বর – ১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

 

Related posts

প্রধান শিক্ষকের মানবিক উদ্যোগ মেমারিতে

E Zero Point

জাতি ধর্ম নির্বিশেষে জমিয়তের ত্রাণ বিলি মঙ্গলকোটে

E Zero Point

উন্নতমানের ধান চাষ করার জন্য, বিনামূল্যে সুগন্ধি ধানের বীজ বিতরণ মঙ্গলকোট গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে

E Zero Point

মতামত দিন