26/04/2024 : 2:26 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপান্ডুয়াহুগলি

ফেরত দিতে হবে টাকা ,মাথায় হাত দিনমজুর সরস্বতী সিং-এর

জিরো পয়েন্ট নিউজ – সুমন চক্রবর্তী, পান্ডুয়া, ১০ অগস্ট ২০২০:


পান্ডুয়া ব্লকের ইটাচুনা খন্যান গ্রাম পঞ্চায়েতে অধিনে মাকাল্ডি গ্রামের বাসিন্দার সরস্বতী সিং।বয়স ৬৫ বছর। বহু বছর আগে স্বামী মারা গেছে।ছেলে শঙ্কর সিং।মাঠে দিন মজুরের কাজ করে।ছেলে বউ আলাদা থাকার কারনে নিজের ভাত নিজেকেই জোগার করতে হয়।তাই দুমুঠো খাবারের আশায় বিভিন্ন জায়গায় ভিক্ষা করে কোনো রকমেই দিন কাটে তার।
ছোটো একটি ঘরেই তার দিন কেটে যেতো ।কিন্তু কাল হলো আমফান ঝড়ের ফলে।
ঝড়ে ভেঙে যায় তার ঘর।
ঝড়ে ঘর ভাঙার কথা খবর যায় পঞ্চায়েতে।তরিঘরি আমফানের টাকা চলে আসে সরস্বতী সিং এর ব্যাঙ্কের অ্যাকাউন্টে।হাতে টাকা পেয়ে মায়ের ঘর ঠিক করে ফেলে ছেলে শঙ্কর সিং।
পুরানো ঘর ভেঙে নতুন ঘর করার ঠিক কদিন পরেই, পঞ্চায়েত থেকে কিছু লোক এসে একটি কাগজ তাদের হাতে ধরিয়ে দেয় ,যাতে লেখা ছিল তাদের একাউন্টের আমফানের ক্ষতিপূরণের টাকা ২০ হাজারের বদলে ৪০ হাজার টাকা ভুল করে তার অ্যাকাউন্টে দেওয়া হয়ে গেছে। তাই তাদের ২০ হাজার টাকা তাড়াতাড়ি পঞ্চায়েত কে ফেরত দিতে হবে।


ঐ টাকায় ঘরের কাজ সম্পূর্ণ শেষ হয়নি।তাতেই মালপত্র কিনে সব টাকা শেষ হয়ে গেছে।
ভিক্ষা করে কোন করমে দিন চলতো কিন্তু পঞ্চায়েত কথায় কি করে সরকারি টাকা ফেরত দেবে সে কথা চিন্তা করেই ভয়ে দিন কাটাচ্ছে সরস্বতী সিং।
কি করে একি অ্যাকাউন্টে দুবার টাকা এলো ,উঠছে সে প্রশ্ন।
অন্যদিকে পঞ্চায়েতের প্রধান তরুন চট্টোপাধ্যায়ের বলেন,ওরা বিডিও অফিস ও পঞ্চায়েত দুই জায়গায় কাগজ জমা দেবার জন্য তাদের দুবার টাকা ডুকে এই সমস্যাটি হয়েছে।

Related posts

ইঞ্জিনিয়ারিং পাশ করে অভাবের তাড়নায় চায়ের দোকান খুলে বসলো এক যুবক

E Zero Point

লড়াই ইঞ্চিতে ইঞ্চিতে! বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

E Zero Point

শিয়ালদহে অনুষ্ঠিত হলো পঞ্চবান মহাসম্মেলন

E Zero Point

মতামত দিন