29/03/2024 : 5:59 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমঙ্গলকোট

মঙ্গলকোটে আশা কর্মীদের উপহার প্রদান ও গ্রন্থাগারে পুস্তক বিতরণ

জিরো পয়েন্ট নিউজ – পরাগ জ্যোতি ঘোষ, গুসকরা, ১৬ অগাস্ট ২০২০:


গতকাল স্বাধীনতা দিবসে এস জি জি টি স্বেচ্ছাসেবী সংস্থা মঙ্গলকোটের কাসেমনগর উপ-স্বাস্থ্যকেন্দ্রের এএনএম , ফার্মাসিস্ট, গ্রুপ কর্মীসহ ১২ জন আশা কর্মী কে সম্মানিত করলো। এদিন এস জি জি টি সংস্থার পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংস্থার কর্ণধার শর্মিষ্ঠা সিংহ রায় এবং গুসকরা ব্রাঞ্চ প্রধান দেবাশীষ মোদক ও অন্যান্য স্বেচ্ছাসেবীরা । সংস্থার পক্ষ থেকে প্রথমেই স্বাস্থ্য কেন্দ্রের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং শহীদ বেদীতে মাল্যদান করা হয় । এরপর তারা মাস্ক, স্যানিটাইজার, ফেস শিল্ড ও উপহারসামগ্রী তুলে দেন স্বাস্থ্য কর্মীদের হাতে । অনুষ্ঠানে উপস্থিত শর্মিষ্ঠা সিংহ রায় বলেন তাদের সংস্থা ভীষণ খুশি এই সমস্ত তৃণমূল স্তরের কর্মীদের সম্মানিত করে। কারণ এরা হলেন করণা যুদ্ধের প্রকৃত যোদ্ধা ।এই সমস্ত কর্মীদের পাশে থাকতে পেরে তারা নিজেদেরকে ধন্য মনে করেছেন।

আর আশা কর্মীরাও ভীষণ খুশি স্বেচ্ছাসেবী সংস্থার উপহার পেয়ে ।তারা বিশেষ ভাবে খুশি হয়েছেন সংস্থার কাছ থেকে ফেস সিল্ড পেয়ে । কারণ এই ধরনের রক্ষাকবচ তাদের হাতে নেই। এএনএম তপতী বিশ্বাস বলেন এস জি জি টি সংস্থার এই উদ্যোগকে তারা চিরদিন মনে রাখবেন। তারা ভবিষ্যৎ এও তাদের পাশে পেতে চান এই কোভিড লড়াই এ। স্থানীয় এক মানুষ বলেন এই স্বেচ্ছাসেবী সংস্থা যেভাবে এলাকায় নানা রকম ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তা এককথায় অনন্য ।সংস্থার কর্ণধার শর্মিষ্ঠা সিংহ রায় এক ব্যক্তিত্বময়ী নারী। তিনি তার স্বল্প ভাষণে জানিয়ে দেন গরিব মানুষের পাশে তার সংস্থা চিরদিন থাকবেন। কারণ এই সমস্ত মানুষদের সেবা করাই হল ঈশ্বরের সেবা করা ।তাই তিনি সুদূর কলকাতা থেকে বারেবারে ছুটে আসেন এই এলাকাগুলোতে। সামান্য কিছু করার চেষ্টা করেন। আর ওই অসহায় মানুষগুলোর মুখের হাসি তাকে অনাবিল আনন্দ দেয় ।

এই কর্মকান্ডের পরই তিনি ছুটে যান লাখুরিয়া অঞ্চলের সিউর গ্রামেরএক ভ্রাম্যমান গ্রন্থাগারে ।সেখানে তাদের সংস্থার পক্ষ থেকে ২৫ টি গ্রন্থ উপহার দেয়া হয় ওই গ্রন্থাগারকে যার নাম করুণাময়ী স্মৃতি সাধারণ পাঠাগার। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার উন্নয়নকামী বেশ কিছু বুদ্ধিজীবী। তাদের মধ্যে অন্যতম হলেন প্রাক্তন শিক্ষক নারায়ন চন্দ্র নাগ, বিশিষ্ট সমাজসেবী সাদেক সাহেব প্রমূখ। শর্মিষ্ঠা দেবী বলেন তাদের সংস্থা ভবিষ্যতে আরো কিছু গ্রন্থের ব্যবস্থা করবেন এই ভ্রাম্যমান লাইব্রেরীর জন্য ।এছাড়াও এই গ্রন্থাগারটির উন্নয়নের জন্য যদি কিছু করা যায় সেই উদ্যোগ ও তিনি নেবেন। উপস্থিত বুদ্ধিজীবীরা জানান এস জি জি টি সংস্থা যেভাবে এই সমস্ত কর্মকাণ্ড এলাকায় প্রভূত উন্নতি সাধন করছে তার জন্য তারা ভীষণ খুশি ।তারা প্রত্যেকেই এই স্বেচ্ছাসেবী সংস্থার মঙ্গল কামনা করেছেন।

Related posts

সরস্বতী পুজোর আনন্দে রক্তদান শিবির

E Zero Point

গাইঘাটায় বিজেপি ও তৃণমূল ছেড়ে শতাধিক মানুষ হাতে তুলে নিলেন লাল পতাকা

E Zero Point

তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা হতেই দেওয়াল লিখন শুরু মেমারিতে

E Zero Point

মতামত দিন