25/04/2024 : 7:11 PM
আমার দেশ

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ৩ সেপ্টেম্বর, ২০২০:


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমটিই এ খবর নিশ্চিত করেছে।

হ্যাক করার পরে ওই ট্যুইটার অ্যাকাউন্টে ট্যুইট করা হয়েছে, ‘হ্যাঁ, অ্যাকাউন্টটি জন উইকের দ্বারা হ্যাক করা হয়েছে৷ আমরা Paytm মল হ্যাক করিনি৷’ একাধিক ট্যুইট করেছে হ্যাকাররা৷ ফলোয়ারদেরকে বলা হয়েছে, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিলে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে দান করতে৷
আরেকটি ট্যুইটে বলা হয়েছে, ‘আমি আপনাদের কাছে আবেদন জানাচ্ছি, প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে দান করুন৷’ ট্যুইটারের তরফে জানানো হয়েছে, তারা এই ঘটনাটির ব্যাপারে অবহিত৷ অ্যাকাউন্টটি সুরক্ষিত রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করছে৷ ঘটনার তদন্তও শুরু করা হয়েছে৷

টুইটার থেকে বলা হয়েছে, তারা ঘটনাটির ব্যাপারে সতর্ক ছিল। অ্যাকাউন্টটির নিরাপত্তায় তাৎক্ষণিক যথাযথ ব্যবস্থা নেওয়া হয়।

এই নিয়ে এক মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো বিশিষ্ট ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট বেহাত হলো। গত মাসে বারাক ওবামা, জো বাইডেন ও এলন মাস্কসহ বিশিষ্ট ব্যক্তিদের ১৩০টি টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হয়েছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নরেন্দ্র মোদীর অফিশিয়াল যে কয়টি অ্যাকাউন্ট রয়েছে এর মধ্যে টুইটার অন্যতম। গুরুত্বপূর্ণ বিষয়ে সবসময় টুইট করেন তিনি।

টু্‌ইটার অ্যাকাউন্টটি হ্যাকড হওয়ার আগে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সহায়তা চেয়ে যে টুইটগুলো করা হয়েছে তা ইতিমধ্যে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

Related posts

শত চেষ্টাতেও সত্‍পথে আনতে পারেননি ছেলেকে, গ্যাংস্টার বিকাশ দুবের শবদেহ দেখতে অস্বীকার মায়ের

E Zero Point

সৌদি আরবের রাজার সঙ্গে প্রধানমন্ত্রীর টেলিফোনে কথা

E Zero Point

পশ্চিমবঙ্গে করোনায় ১৪ স্বাস্থ্যকর্মীর মৃত্যু, মহারাষ্ট্রে ২১

E Zero Point

মতামত দিন