29/03/2024 : 6:04 PM
টলি-বলি-কলি-হলিবিনোদন

‘জিরো’ মুক্তির পর ২০ জনের চিত্রনাট্য ফিরিয়েছেন শাহরুখ

‘জিরো’ মুক্তির পর থেকে বলিউডের বাতাসে সবচেয়ে বেশিবার উড়া প্রশ্ন হলো— শাহরুখ খানের পরের সিনেমা কোনটি? টানার ব্যর্থতার পর সংগত কারণেই এ সুপারস্টারের কামব্যাক নিয়ে গুঞ্জনের অন্ত নেই।

এখন বলিউড হাঙ্গামা জানাচ্ছে, দেড় বছরের মধ্যে ৫০টি চিত্রনাট্য পড়েছেন শাহরুখ। এর মধ্যে ২০টি নিয়ে আগ্রহ দেখিয়েছেন আর সেখান থেকে নির্বাচন করেছেন মাত্র ৪টি ছবি।

চূড়ান্ত তালিকায় আছে সিদ্ধার্থ আনন্দের অ্যাকশনধর্মী ‘পাঠান’, রাজকুমার হিরানির সোশ্যাল-কমেডি, অ্যাটলি অ্যাকশন এবং রাজ-ডিকে’র অ্যাকশন-কমেডি ছবি।

অনুসন্ধানে জানা গেছে, ফিরিয়ে দেওয়া ২০ ছবির পেছনে আছেন অনেক হাইপ্রোফাইল নির্মাতা ও প্রযোজক। সঞ্জয় লীলা বানসালি, সালমান খান, আলী আব্বাস জাফর, মধুর ভান্ডারকর ও বায়োপিক ‘স্যালুট’ উল্লেখযোগ্য।

নভোচারী রাকেশ শর্মার জীবনী নিয়ে সব ঠিকঠাকই ছিল। কিন্তু ‘জিরো’র ব্যর্থতার পর পিছু হটেন কিং খান। কারণ এ ছবিতেও মহাকাশ অভিযানের বিষয় ছিল। অন্যদিকে ‘ইন্সপেক্টর গারিব’ পছন্দ হলেও জীবনঘনিষ্ঠ সিনেমার জন্য বিখ্যাত মধুর ভান্ডারকার অ্যাকশন সিনেমায় কতটা ভালো করবেন সন্দেহ ছিল তার।

কবি সাহির লুধিয়ানির বায়োপিকে শাহরুখকে চেয়েছিলেন সঞ্জয়লীলা। অভিনেতার মতে, এটা সিরিয়াস ও ঝুঁকিপূর্ণ ছবি। তিনি আরও বাণিজ্যিক কিছু খুঁজছিলেন। অন্যদিকে আয়ুশ শর্মা অভিনীত ‘গানস অব নর্থ’র প্রস্তাব নিয়ে আসেন সালমান। কিন্তু ছবিটির কেন্দ্রীয় চরিত্র না হওয়ায় বন্ধুকে না বলে দেন।

‘মিস্টার ইন্ডিয়া’ নিয়ে আলী আব্বাস জাফরের সঙ্গে কথা অনেক দূর এগিয়েছিল। কিন্তু নেতিবাচক চরিত্র নিয়ে দেনোমনা ছিলেন শাহরুখ। ক্যারিয়ারের এই সময়ে এসে উল্টো পথে হাঁটতে চান না আর। তাছাড়া নায়কের চেয়ে স্ক্রিনটাইমও অনেক কম। মূলত ‘লার্জার দেন লাইফ’ চরিত্রের আশায় ছিলেন তিনি।

এ ছাড়া কবির খান, আদিত্য চোপড়া ও করণ জোহরের সঙ্গে আলোচনা হয়েছিল শাহরুখের। উপযুক্ত চিত্রনাট্যের সন্ধানে থাকা নায়কের মনঃপূত হয়নি তাদের আইডিয়া। এভাবে ৫০ থেকে ২০… তারপর ৪টি চিত্রনাট্য বাছাই করেন শাহরুখ। যার মধ্যে ২৭ সেপ্টেম্বর ইয়াশরাজ ফিল্মসের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে ‘পাঠান’-এর ঘোষণা আসবে।

Related posts

দুর্গাপুরে সাংস্কৃতিক মিলন উৎসব

E Zero Point

নতুন ধারাবাহিক মেয়েদের ব্রতকথা “মা শীতলার ব্রত’ – শুরু হয়েছে আকাশ আট এ

E Zero Point

করোনার থাবা থেকে বাঁচতে চাইলে সেলাম করুন! যা বললেন সালমান খান

E Zero Point

মতামত দিন