03/05/2024 : 10:13 PM
দুর্গাপুজো সংবাদ

জীবন্ত দশভূজাঃ ৮২ বছর বয়সেও সংসার ও চায়ের দোকান চালাচ্ছেন আলো মাসি

জিরো পয়েন্ট নিউজ – রীতা ভট্টাচাৰ্য, কালনা, ৯ অক্টোবর, ২০২০:


নারী প্রকৃতি, নারী সৃষ্টি, নারী দশভুজা, নারী শক্তির কাছে অসুর পরাজয় শিকার করেছিলো। নারী এক হাতে সংসার সামলাচ্ছে, পরিবার পরিজনের আবদার মেটাচ্ছে, সন্তান মানুষ করছে, আবার অন্যহাতে রোজগার করে সংসার রক্ষা করছে, আবার কখনো প্রতিবাদী হয়ে উঠছে।

কালনার নতুন বাসস্ট্যান্ডের কাছে গোপীনাথ নার্সিংহোমের পাশে ৩০ বছরধরে চলেছে আলো মাসির চায়ের দোকান। এই চায়ের দোকান থেকেই রোজগার করে তিনি পরিবারের সবাইকে দেখেছেন। দুই পুত্র সন্তান ও এক কন্যা সন্তানকে মানুষ করেছেন। তাঁদের বিয়ে দিয়েছেন, নাতি নাতনিদের মাতৃ স্নেহে মানুষ করেছেন। তাঁদের নিজে হাতে তার দোকানের পাশে দোকান করে দিয়েছেন। নাতির রোজগারের পথ করে দিয়েছেন।

তিনি জীবন্ত দূর্গা। তিনি দশ ভুজা, একা হাতে মনের জোরে পুত্র কন্যা সন্তানদের সামলে চায়ের দোকান করে আজ তিনি নারী জাতির আদর্শ হয়ে উঠেছে। সবার প্রিয় আলো মাসি হয়ে উঠেছে। ৮২বছর বয়স হয়ে গেছে, বয়েসের ভারে কুঁজো হয়েগেছে, কথা বলতে কষ্ট হয়, কথা জড়িয়ে যায়।

এখন শরীর চলে না, হাত কাপে, ভালো করে হাঁটতেও পারেনা, লাঠি ভর করে হাটতে হয়, বয়সের কারণের বিভিন্ন প্রকার রোগ দানা বেধেছে তার শরীরে, তবুও মনের জোরে আজ আলো মাসি চায়ের দোকান চালাচ্ছে।

Related posts

পুজোর আগে পিছিয়ে পড়া মানুষদের নতুন পোশাক তুলে দিল ভারত সেবাশ্রম সংঘ

E Zero Point

দুর্গাপুজো উপলক্ষ্যে বস্ত্রবিতরণ বর্ধমানে

E Zero Point

কাপড়ের পাইকারি বাজারে নেই কোন দুর্গাপুজোর কোলাহল

E Zero Point

মতামত দিন