29/03/2024 : 2:35 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

ভোটের আগে পুরোহিতদের সমাবর্তন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ১ ডিসেম্বর ২০২০:


তৃণমূল কংগ্রেস ধর্ম নিয়ে রাজনীতি করে না। তৃণমূলের কাছে সর্ব ধর্ম সমান। তাই একদিকে যেমন পুরোহিতরা ভাতা পাচ্ছেন, অন্যদিকে তেমনই ইমামরা ভাতা পাচ্ছেন।” একদিকে যেমন শ্মশান তৈরি হচ্ছে, অন্যদিকে তেমনই তৈরি হচ্ছে কবরস্থান।

প্রসঙ্গত মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে সংখ্যালঘু তোষণের অভিযোগ এনেছে বিজেপি। আর ইমাম ভাতা ঘোষণার পর থেকে সেই অভিযোগের মাত্রা আরও বৃদ্ধি পায়। বারেবারেই প্রশ্ন তোলা হয় ইমামরা ভাতা পেলে হিন্দু পুরোহিতরা কেন পাবেন না?

এরই মাঝে কিছুদিন আগে ব্রাহ্মণ পুরোহিতদের জন্যও ভাতার ঘোষণা করে রাজ্য সরকার। যা পুরোহিতদের মধ্যে রীতিমতো ইতিবাচক প্রভাব ফেলেছে বলেই মত রাজনৈতিক মহলের।

মেমারি মহারাজ লজে, মেমারি বিধানসভার বিধায়িকা নার্গিস বেগমের উদ্যোগে ৫০ জন পুরোহিত কে সংবর্ধনা প্রদান করা হয় । উপস্থিত ছিলেন, জেলা সভাপতি মন্ত্রী স্বপন দেবনাথ, মেমারি বিধানসভার বিধায়িকা নার্গিস বেগম, মেমারি পৌরসভার সহ প্রশাসক সুপ্রিয় সামন্ত, নিত্যানন্দ ব্যানার্জি প্রমুখ ।

একুশের বিধানসভা নির্বাচনের আগে এই পদক্ষেপের মধ্যে দিয়ে একদিকে যেমন বিজেপির সংখ্যালঘু তোষণের অভিযোগের জবাব দিলেন মুখ্যমন্ত্রী, অন্যদিকে ঠিক তেমনই হিন্দু ভোটারদের আস্থা আরও বেশি করে অর্জন করতেও সক্ষম হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার সুফল নির্বাচনে পেতে পারে তৃণমূল। যদিও ভোটবাক্সে এর প্রভাব বাস্তবে কি পড়বে তা অবশ্য সময়ই বলবে।

 

Related posts

দুস্থ বাচ্চাদের বস্ত্রদান

E Zero Point

ভাতারের আমবোনাই গাড়ি অপহরণের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার

E Zero Point

পূর্বস্থলী ২ ব্লক তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ মিছিল

E Zero Point

মতামত দিন