16/09/2024 : 9:15 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি নেহরু যুব কল্যাণ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক দিবস পালন

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ৬ সেপ্টেম্বর ২০২৪ :


একজন শিক্ষক হলেন প্রত্যেকটি ছাত্রছাত্রীদের জীবনে সেই আসার আলো, যিনি সঠিক দিক নির্দেশনা করে ছাত্র-ছাত্রীকে উন্নতির পথে নিয়ে যান। ভারতের অন্যতম মহান শিক্ষাবিদ তথা প্রাক্তন রাষ্ট্রপতি ডক্টর সর্বপল্লী রাধা রাধাকৃষ্ণণ – এর জন্মদিন উপলক্ষে প্রতিবছর সারা ভারতবর্ষে জুড়ে ৫ সেপ্টেম্বর পালন করা হয় শিক্ষক দিবস।  সারা জীবন ভারতের শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে তিনি অবিরাম পরিশ্রম করেছিলেন, তাই প্রতিবছর এই মহান শিক্ষাবিদের জন্মদিন উপলক্ষে প্রতি বছর শিক্ষক দিবস পালন করা হয়।

বৃহস্পতিবার পূর্ব বর্ধমান জেলার মেমারি কৃষ্টি কনফারেন্স হলে মেমারি নেহরু যুব কল্যাণ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে শিক্ষক দিবস পালন করা হলো। শিক্ষক দিবস উপলক্ষ্যে এদিন কম্পিউটার ও স্পোকেন ইংলিশ শিক্ষার্থীদের সার্টিফিকেট, ট্রফি, শপিং ব্যাগ, ডাইরি ও পেন প্রদান করা হয়।

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সঞ্জীব বর্মা, প্রসেনজিৎ মন্ডল, আঁচল এনজিওর সদস্যরা সহ মেমারি নেহরু যুব কল্যাণ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের বর্তমান ছাত্রছাত্রী সহ প্রাক্তণ ও বর্তমান শিক্ষক শিক্ষিকারা। শিক্ষক দিবস উপলক্ষে ছাত্রছাত্রীরা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

মেমারি নেহরু যুব কল্যাণ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের কর্ণধার রিয়াজ আলি মল্লিক স্যার জানান, প্রথাগত শিক্ষার সাথে সাথে কম্পিউটার শিক্ষা ও স্পোকেন ইংলিশ ছাত্রছাত্রীদের ভবিষ্যত কর্মজীবনের জন্য অপরিহার্য। তাই সময়ের সাথে তাল মিলিয়ে ২০১৮ সাল থেকে মেমারি নেহরু যুব কল্যাণ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে বিভিন্ন কোর্সের ডিজাইন করা হয়েছে। এছাড়াও সকলের সাধ্যের মধ্যে রাখা হয়েছে কোর্স ফি। এমনকি প্রতিটি ছাত্রছাত্রীকে বই, ব্যাগ ও আই কার্ড ফ্রিতে দেওয়া হয়।

 

মেমারি নেহরু যুব কল্যাণ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের মূল মোটো আমরা মেধাবী খুঁজি না মেধাবী তৈরি করি। মেমারি সোমেশ্বর তলার কাছে লাইব্রেরির সামনে অবস্থিত নেহরু যুব কল্যাণ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে দুঃস্থ ও মেধাবী ছাত্রছাত্রীদের জন্য কোর্স ফি তে বিশেষ ছাড়ের ব্যবস্থা আছে।

 

Related posts

পূর্ব বর্ধমান জেলার জেলাশাসক ও মন্ত্রীর নৌকাবিহার

E Zero Point

সালারে তৃণমূল কংগ্রেসের সংবর্ধনা সভা

E Zero Point

নদী তীর এলাকা পরিদর্শন বর্ধমানের জামালপুরে

E Zero Point

মতামত দিন