27/04/2024 : 2:01 AM
আমার বাংলাউত্তর ২৪ পরগনাদক্ষিণ বঙ্গ

বৃক্ষ রোপনের মধ্য দিয়ে প্রতিবন্ধীদের পরিবেশ বাঁচানোর সংকল্প

জিরো পয়েন্ট নিউজ – শ‍্যাম বিশ্বাস, উওর ৩৪ পরগনা, ৩ ডিসেম্বর, ২০২০:


বসিরহাট মহাকুমার প্রতিবন্ধী ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে আজ ৩রা, ডিসেম্বর জাতীয় প্রতিবন্ধী দিবস। পরিবেশ বাঁচানোর নতুন সংকল্প নিল, ইছামতি নদীর পাড়ে পাঁচ শতাধিক বিভিন্ন প্রজাতির ম্যানগ্রোভ লাগিয়ে আগামী দিনে বিশ্ব উষ্ণায়ন ও সুন্দরবনকে বাঁচাতে নতুন উদ্যোগ নিল।

আজ বৃহস্পতিবার বসিরহাট মহাকুমার সাড়ে পাঁচ হাজার বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ যারা এই সরকারের নথিভূক্ত। বসিরহাট এক নম্বর ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তের মেরুদন্ডী সুইচগেট সামনে মঞ্চবেধে পাঁচ শতাধিক বিশেষ চাহিদা সম্পন্ন ভাই-বোনেদের মোটর চালিত ভ্যান, সরকারি সার্টিফিকেট স্যানিটাইজার প্রদানকরা হল।

তার পাশাপাশি পাঁচ শতাধিক গাছ ইছামতীর পাড়ে লাগানোর মধ্য দিয়ে আজ এই প্রতিবন্ধী দিবস পালন করলেন। এই সংস্থার মহাকুমার সভাপতি চৈতালি মন্ডল, সহ-সভাপতি রক্তিম ইসলাম বসিরহাট এক নম্বর ব্লকের পুর্তের কর্মদক্ষ শফিকুল দফাদার, বিধায়ক দিপেন্দু বিশ্বাস, কৌশিক দত্ত সহ অন্যান্য নেতৃত্ব প্রতিবন্ধী ভাই-বোনেদের উৎসাহ দেন ।

শফিকুল দফাদার বলেন যে, এরা সমাজের পিছিয়ে পড়া বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ মনে করলে হবে না এদেরকে। মূলস্রোতে আনার জন্য আমাদের সরকার বিভিন্ন রকম সরকারি প্রকল্প পরিষেবা দিচ্ছেন ।পাশাপাশি এদের স্বনির্ভর হওয়ার জন্য হাতের কুটিরশিল্পের মধ্য দিয়ে এদের যারা দৈনন্দিক জীবনে কাজ করতে পারেন, এবং নিজেদের একদিকে জীবিকা। অন্যদিকে ছেলেমেয়েদের পড়াশোনার করাতে পারেন তার সবরকম ব্যবস্থা করছে। আমাদের সরকায চায়, অন্যান্য দেশের মতো এরা সমাজের মূল স্রোতে মিশে মানুষের সেবা করুক ।এবং সবকিছু সম্মানের সহিত নিজেদের গড়ে তুলুক। নিজের পায়ের স্বনির্ভর হোক।

Related posts

বৈদ্যুতিক চুল্লি বিপত্তি কালনায়, শহর জুড়ে চাঞ্চল্য

E Zero Point

জেলায় আবার বাড়লো সংক্রমণ – শুধু মেমারিতে ৫৯ – জেনে নিন কোথায় কতজন আক্রান্ত হয়েছে

E Zero Point

অসহায় মানুষের দু’মুঠো ভাতের নাম নতুন দিশাঃ গুসকরার গর্ব সুবীর রানা

E Zero Point

মতামত দিন