03/05/2024 : 9:43 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বিজেপির পাল্টা মিছিল তৃণমূলেরঃ স্তব্ধ মেমারি শহর

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ২৫ জানুয়ারি ২০২১:


সামনেই বিধানসভা নির্বাচন আর তার ঠিক আগে শাসক থেকে বিরোধী দল সকলেই নেমে পড়েছে লড়াইয়ের ময়দানে।গত ২২ জানুয়ারি মিছিল করেছিল বিজেপি। বিজেপির মিছিলের পাল্টা মিছিল করে জবাব দিল তৃণমূল কংগ্রেস। এদিন পূর্ব বর্ধমান জেলার মেমারি বিধানসভার মেমারি কলেজ মোড় থেকে বামুনপাড়া মোড় পর্যন্ত পাল্টা মিছিল করে তৃণমূল।

মিছিলের নেতৃত্বে ছিলেন মেমারি বিধানসভার সকল তৃণমূল নেতৃত্ব। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি রাসবিহারী হালদার, মেমারি বিধানসভার বিধায়িক নার্গিস বেগম, মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী, জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক সুপ্রিয় সামন্ত ও স্বপন ঘোষাল।

মেমারি ১ নম্বর ব্লক সভাপতি মধুসূদন ভট্টাচার্য্য, মেমারি ২ নম্বর ব্লক সভাপতি মহঃ ইসমাইল, যুব সভাপতি জিতেন্দ্র সিং, মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অচিন্ত্য চ্যাটার্জি, সহ সভাপতি আশিষ ঘোষ দোস্তিদার, যুব সভাপতি সৌরভ সাঁতরা, জেলা তৃণমূল ছাত্র পরিষদ সহ সভাপতি মুকেশ শর্মা অন্যান্য নেতৃত্ব।

এই মিছিলকে বিজেপির পাল্টা বলতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তাঁদের মতে, বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে শান্তিপ্রিয় মানুষের প্রতিবাদ মিছিল। আজকের মিছিলে বিভিন্ন অঞ্চল থেকে প্রায় কয়েক হাজার কর্মী সমর্থক পা মেলান, এমনকি শারীরিকভাবে অক্ষম তৃণমূলের কর্মী সমর্থকও এই মিছিলে অংশগ্রহণ করেন। মহিলা কর্মী সমর্থকের উপস্থিতির হার ছিল চোখে পড়ার মতো। কয়েক ঘণ্টার এই মিছিল মেমারি শহরকে পুরোপুরিভাবে স্তব্ধ করে দেয়।

স্বপন দেবনাথ তার বক্তব্যে বলেন যে “আমাদের মিছিলে বাইরে থেকে লোক ভাড়া করে আনতে হয় না, স্থানীয় তৃণমুল সমর্থকেরাই আজকের মিছিলকে পরিপূর্ণ রূপ দিয়েছে।”

বিজেপির মিছিলের পর তৃণমূলের পাল্টা মিছিল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা এবং এদিনের মিছিলের মাধ্যমেও ফের সাংগঠনিক শক্তি ও জনমতের ভিত্তি আরো একবার প্রদর্শন করে বিজেপিকে দেখেয়ে দিলো যে মেমারির মাটিতে তাদের অবস্থান খুবই নগন্য বলে ধারণা করছেন পর্যবেক্ষক মহল।

 

 

Related posts

সিপিআইএমের কালনা-২ এরিয়া কমিটির উদ্যো দাবি ও সতর্কতা দিবস পালন

E Zero Point

নন্দীগ্রামে পায়ে চোট পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়

E Zero Point

আট কাটা জমির ফসল নষ্ট করে দেয়ার অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে

E Zero Point

মতামত দিন