24/04/2024 : 5:05 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গবাঁকুড়া

অভিনব ট্রাক্টর মিছিলের সাক্ষী থাকলো বাঁকুড়া

জিরো পয়েন্ট নিউজ – তৌসিফ আহম্মেদ, বাঁকুড়া, ২৬ জানুয়ারি ২০২১:


কৃষি আইন বাতিল ও দিল্লীতে কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে অভিনব ট্রাক্টর মিছিলের সাক্ষী থাকলো বাঁকুড়া। মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসে সিপিএম নেতা ও প্রাক্তন বিধায়ক মনোরঞ্জন পাত্রের নেতৃত্বে এই মিছিলে অংশ নেন অসংখ্য বাম-নেতা কর্মী। শতাধিক ট্রাক্টর সঙ্গে হাজারো বাইক এদিনের মিছিলে অংশ নিয়েছিল বলে সিপিএম সূত্রে দাবি করা হয়েছিল।

প্রসঙ্গত, এক সময়ের ‘লাল দূর্গ’ হিসেবে পরিচিত তালডাংরা বিধানসভা কেন্দ্রটি ২০১৬ সালে হাতছাড়া হয় সিপিএমের। এবার ২০২১ এর বিধানসভা নির্বাচনে সেই কেন্দ্র পূনঃরুদ্ধারে উঠে পড়ে লেগেছে সিপিএম। প্রায় ৫ বছর পর এদিন লালঝাণ্ডার মিছিলে অসংখ্য সাধারণ মানুষের উপস্থিতি দেখা গেল। এদিন ভেদুয়ায় এই মিছিল শুরু হয়ে ভেদুয়া-বিবড়দা, হাড়মাসড়া, হাসাপাথর, তালডাংরা দিয়ে গিয়ে পাঁচমুড়ায় শেষ হয়।

সিপিএম নেতা ও প্রাক্তন বিধায়ক মনোরঞ্জন পাত্র বলেন, নয়া কৃষি আইন, বিদ্যুৎ আইন বাতিলের দাবি আমরা জানাচ্ছি। বাম শাসিত কেরলে যেখানে চানীদের কাছ থেকে সরাসরি ২৭০০ টাকা ক্যুইন্ট্যাল ধান কেনা হচ্ছে, এই রাজ্যে সেখানে নানাভাবে কৃষকদের শোষণ করা হচ্ছে। এই অবস্থায় ১২০০ টাকা ক্যুইন্ট্যাল আলু ও ২৬০০ টাকা ক্যুইন্ট্যাল ধান কেনার দাবি তারা জানাচ্ছেন বলে তিনি জানান।

Related posts

মেমারিতে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন

E Zero Point

মেমারি পালসিটে ভয়াবহ দুর্ঘটনাঃ যাত্রীবাহী বাস উল্টে গেল নায়ানজুলিতে

E Zero Point

পশ্চিম বর্ধমানে সোমবার থেকে বাস চলবে

E Zero Point

মতামত দিন