16/04/2024 : 6:06 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

রক্তের স্রোতাধার নবগ্ৰাম ময়নাতে

জিরো পয়েন্ট নিউজ, রিয়া খাতুন, মেমারি, ২ ফেব্রুয়ারি ২০২১:


“রক্ত দাও আমি তোমাদের স্বাধীনতা দেবো” এই উক্তিটির মর্মার্থ, তোমরা নিজের শেষটুকু দিয়ে যদি পরাধীনতাকে স্নান করাতে পারো তাহলে স্বাধীনতা তোমাদের ধরাতলে আসবে। ঠিক একইভাবে একফোঁটা রক্ত দিয়ে বিন্দুর সিন্ধুনগরী গড়ে কোন মানুষের জীবনকে, সৃষ্টির মানকে রক্ষা করা যায়। হ্যাঁ তার উক্তি প্রাচীন তথা আধুনিক তার থেকে বড় হল কতোটা যথার্থ! আর সেটার পরিপূর্ণতা দিয়েছে পূর্ব বর্ধমান জেলার আঝাপুর গ্রাম পঞ্চায়েতের ময়না সবুজ সংঘ।

গত ৩১ জানুয়ারি নতুন বছরের প্রথম মাসের শেষ দিন, তার উপর রবিবার পিকনিক প্রেমীরা যখন আনন্দে মেতে উঠেছেন তখন সমাজের প্রতি দায়বদ্ধতা নিয়ে একদল নবীন-প্রবীন মন মেতে উঠল রক্তদান শিবিরে।

নবগ্রাম-ময়না গ্রামের ময়না জুনিয়র হাইস্কুল প্রাঙ্গনে ময়না সবুজ সংঘের উদ্যোগে এবং পরশপাথরের সহযোগিতায় আয়োজিত এই রক্তদান শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা, বর্ধমান রাজ কলেজের অধ্যক্ষ ডঃ নিরঞ্জন মন্ডল, সমাজসেবক জগবন্ধু রায়, জামালপুরের বিধায়ক সমর হাজরা, পঞ্চায়েত প্রধান অশোক কুমার ঘোষ, পরশপাথরের সভাপতি বাসুদেব সু সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।


বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ব্ল‍্যাড ব‍্যাঙ্কের সহযোগিতায় উক্ত রক্তদান শিবিরে ৫০ জন রক্তদাতা রক্তদান করেন।

রক্তদান শিবিরের মূল সংগঠক ও আহ্বায়ক সৌরীন ঘোষ জানান যে, করোনা পরিস্থিতিতে লকডাউনের ফলে সমগ্র রাজ্য তথা জেলায় যে রক্তসঙ্কট দেখা দিয়েছে তা পূরণ করার লক্ষ্যে আমরা এই শিবিরের আয়োজন করেছি ময়না গ্রামে। ময়না সবুজ সংঘের অতনু ভুঁইয়া, অমিতাভ ঘোষ সহ অন্যান্য সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় এবং পরশপাথেরর সদস্যদের উপস্থিতিতে রক্তদান শিবিরটি করা সম্ভব হলো।

Related posts

রায় পরিবারের জগদ্ধাত্রী পূজা কাটোয়ায়

E Zero Point

মেমারি থানায় স্বাধীনতা দিবস উদযাপন

E Zero Point

স্টুডেন্ট ক্রেডিট কার্ডঃ বিপাকে কালনার ছাত্র

E Zero Point

মতামত দিন