15/04/2021 : 4:06 AM
আমার বাংলা দক্ষিণ বঙ্গ পূর্ব বর্ধমান মেমারি

মেমারির পুরাতন টিকিট বুকিং কাউন্টার এখন সাইকেল স্ট্যান্ডঃ মেমারি লোকাল চালুর দাবী বাম-কংগ্রেসের

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৫ মার্চ ২০২১:


দীর্ঘদিন ধরেই বন্ধ হয়ে আছে মেমারির ষ্টেশনেপ পুরাতন বুকিং টিকিট কাউন্টারটি। যার ফলে লাইন অতিক্রম করে, যাত্রীদের নতুন টিকিট কাউন্টারে টিকিট কাটার জন্য আসতে হচ্ছে জীবনের ঝুঁকি নিয়ে ফলে প্রবীণ যাত্রীদের সমস্যায় পড়তে হচ্ছে। অন্যদিকে পুরাতন রেল টিকিট বুকিং কাউন্টারটি এখন বেহাল অবস্থায় থাকার কারণে সেটি সাইকেল স্ট্যান্ডে পরিণত হয়েছে।

অন্যদিকে মেমারি লোকাল চালানোর দাবিতে সোচ্চার হলেন বাম-কংগ্রেস। শুক্রবার মেমারি স্টেশন ম্যানেজারকে ডেপুটেশন জমা দেয় বাম-কংগ্রেস। লকডাউন এর জন্য দীর্ঘদিন ধরেই ব্যাহত হয়েছে রেল পরিষেবা। সম্প্রতি হাওড়া বর্ধমান মেন লাইন শাখার সমস্ত স্টেশনের লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়েছে। তবে স্বাভাবিক হয়নি হাওড়া বর্ধমান মেন লাইন শাখার মেমারি লোকাল। এবার মেমারি লোকাল চালানোর দাবিতে এদিন মেমারি স্টেশন চত্বরে বিক্ষোভ দেখাতে থাকে বাম-কংগ্রেস কর্মীসমর্থকরা। পরবর্তীতে তারা দায়িত্বপ্রাপ্ত স্টেশন ম্যানেজারকে ডেপুটেশন প্রদান করে।

ইতি পূর্বে মেমারির ফুট ওভারব্রিজের স্লাব ভেঙ্গে এক যুবক নিচে পড়ে যাওয়ার পর থেকে শুরু হয়েছে ফুট ওভারব্রিজের ও রক্ষণাবেক্ষণ। স্টেশন ম্যানেজার এর পক্ষ থেকে পাবলিক অ্যাড্রেস সিস্টেমের মাধ্যমে যাত্রীদের লাইন অতিক্রম না করার জন্য অনুরোধ করা হচ্ছে। অথচ ফুট ওভারব্রিজের মেরামতের কারণে বন্ধ থাকার জন্য, বাধ্য হয়ে যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে লাইন পার পার করতে হচ্ছে যাত্রীদের। স্বাভাবিকভাবে সমস্যার মুখে যাত্রীরা। তারা চাইছেন অবিলম্বে ফুট ওভারব্রীজ চালু হোক, স্বাভাবিক হোক পুরাতন বুকিং টিকিট কাউন্টার টি। চালু করা হোক মেমারি লোকাল।


প্রাক্তন ছাত্রনেতা সনৎ ব্যানার্জী জানান, দীর্ঘ ১ বছর ধরে মেমরি উত্তর দিকের রেল কাউন্টার বন্ধ। যাত্রীরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে রেললাইন পারাপর করছে। অবিলম্বে তা চালু করতে হবে। তিনি মৌখিক ভাবে দাবী জানান যে রেললাইনের উপর ফ্লাইওভার এখনও পর্যন্ত হয়নি। তিনি আরও জানান যে, এক শ্রেণীর মিডিয়া আসন্ন বিধানসভা নির্বাচনকে তৃণমূল-বিজেপির মধ্যে লড়াই বলে দেখাচ্ছিল। কিন্তু বিগ্রেডের ময়দান থেকে মিডিয়া ভোল পাল্টেছে এখন এই জোট তাদেরও কাঁপুনি ধরিয়েছে।

অবস্থান সভা থেকে ছাত্র যুবদের মধ্যে তারক মন্ডল, তন্ময় মন্ডল. অনীক সাহা, ময়ুখ আলি দফাদার, সীতারাম বাগ পাঁচজনের দল স্টেশন মাষ্টার পলাশচন্দ্র দাসকে দুই দফার দাবীর ভিত্ততে ডেপুটেশন দেন। স্টেশনমাষ্টার আশ্বাস দেন খুব শীঘ্রই মেমারি লোকাল ট্রেন চালু হবে। টিকিট কাউন্টেরটিও চালু হবে কিন্তু ডিআরএম অফিসার না থাকায় সেটা ১৫ দিন পরে জানানো হবে।

Related posts

করোনার জের, মঙ্গলকোটে গ্রামবাসীরা করলেন রাস্তা বন্ধ

E Zero Point

নার্সের গাফিলতির কারনে হাসপাতালে মহিলার মৃত্যু

E Zero Point

বামপন্থী আন্দোলনের নেতা নিখিলানন্দ সর-এর জীবনাবসান

E Zero Point

মতামত দিন