25/04/2024 : 6:04 AM
আমার বাংলাউত্তর বঙ্গমালদহ

সদ্যোজাত শিশু বদলের অভিযোগে উত্তেজনা হাসপাতাললে

জিরো পয়েন্ট নিউজ সুমিত ঘোষ, মালদা, ২০ মার্চ ২০২১:


সদ্যোজাত শিশু বদলের অভিযোগে উত্তেজনা মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মাতৃমা বিভাগে। ঘটনাস্থলে ছুটে আসেন মালদা মেডিকেল কলেজ হাসপাতালে সহকারি অধ্যাপক ডাক্তার পুণ্যজয় সাহা। হাসপাতাল সূত্রে জানা যায় মালদা কালিয়াচক থানার জালালপুরের বাসিন্দা রবি চৌধুরীর স্ত্রী চুমকি চৌধুরী শুক্রবার বিকেলে প্রসব যন্ত্রণা নিয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের মাতৃভা বিভাগে ভর্তি হন। সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ তার পুত্র সন্তানের জন্ম দেন। এটি তাদের প্রথম সন্তান বলেও জানান।

পরিবারের লোকের অভিযোগ করেন মা ও শিশু সুরক্ষা কার্ড সেখানে লেখা রয়েছে পুত্র সন্তান জন্ম দেওয়ার কথা। এরপর রাত ন’টা নাগাদ পরিবারের লোক কে জানানো হয় তাদের শিশুকন্যা জন্ম নিয়েছে। এরপর এই বিক্ষোভে ফেটে পড়েন পরিবারের লোকেরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন মালদা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যক্ষ ডাক্তার পূর্ণ জয় সাহা। আপাতত ওই শিশুটিকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে মাতৃমা বিভাগে চিকিৎসার জন্য রাখা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায় কলকাতা থেকে বিশেষ টিম এসে পরীক্ষা করে তারপরে শিশুটিকে পরিবারের হাতে তুলে দেওয়া হবে। এই ঘটনার পর আজ সকাল থেকেই মালদা মেডিকেল কলেজ হাসপাতালে মাতৃমা বিভাগের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন শিশুর পরিবারের লোকেরা। তাদের দাবি মালদা মেডিকেল কলেজ হাসপাতাললে নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও কিভাবে বাচ্চা বদল হয় তা আমরা বুঝে উঠতে পারছিনা। পাশাপাশি হাসপাতালে দায়িত্বে থাকা নার্স ও ডাক্তারের কিভাবে শিশু বদল হয় বুঝতে পারছি না। আমরা চাই সঠিক তদন্ত করে আমাদের পুত্রসন্তানকে আমাদের হাতে তুলে দেয়া হোক।

Related posts

স্কুল চলাকালীন বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ছাত্রীর

E Zero Point

সংযুক্ত মোর্চা সমর্থিত সি পি আই এম এর প্রার্থী অজিত রায় এর প্রচারে বিমান বসু

E Zero Point

ছাত্রযুবদের নবান্ন অভিযানে পুলিশি অত্যাচারে প্রতিবাদে বনধের জন্য মেমারিতে প্রচার

E Zero Point

মতামত দিন