29/09/2022 : 7:52 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গবাঁকুড়া

সংযুক্ত মোর্চা সমর্থিত সি পি আই এম এর প্রার্থী অজিত রায় এর প্রচারে বিমান বসু

জিরো পয়েন্ট নিউজ – তৌসিফ আহম্মেদ, বাঁকুড়া, ২৩ মার্চ ২০২১:


পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনে বাঁকুড়া জেলার সোনামুখী বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএমের প্রার্থী অজিত রায়ের সমর্থনে আজ পাত্রসায়ের একটি সমাবেশ হয়ে গেল। সমাবেশ শুরু হওয়ার আগে হলুদবনি থেকে পাত্রসায়ের পর্যন্ত সিপিআইএমের মিছিলে বহু মানুষকে অংশগ্রহণ করতে দেখা যায়।

আজকের এই সভায় বক্তব্য রাখেন সিপিএমের বর্ষিয়ান নেতা মাননীয় বিমান বসু এবং অমিও পাত্র সমূহ ব্যক্তিগণ। বিমান বসু বিজেপির সাম্প্রদায়িক রাজনীতির সমালোচনা করেন এবং মোদি ও অমিত শাহের ভূমিকার কথা উল্লেখ করেন। বিজেপি বর্তমানে সমস্ত রাষ্ট্রায়ত্ত সংস্থা কে বেছে দিচ্ছে বলে তিনি আগামী দিনে আশংকা প্রকাশ করে। তাঁর বক্তব্য অনুযায়ী বিজেপি একটিও রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা তৈরি করেননি বরং সেগুলিকে বেচে দিচ্ছেন। এদিকে বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেসের তিনি সমালোচনা করেন এবং তিনি বলেন যে তৃণমূল সরকার মানুষের গণতান্ত্রিক অধিকার কে কেড়ে নিয়েছে এবং হুমকি ও বোমাবাজির রাজনীতি করছে।

পরে সাংবাদিকদেরপ্রশ্নের উত্তরে তিনি বলেন আগে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল বছরে ২ কোটি চাকরি দেবে কিন্তু আজ প্রতি বছরে ২ কোটি চাকরি দেয়ার খতিয়ান নিলে দেখা যাবে তার কোনটাই সত্যি হয়নি বরং ২০২১ সালে এখনো পর্যন্ত দেশে ১৪ কোটি বেকার বৃদ্ধি পেয়েছে। এক সাংবাদিক প্রশ্ন রাখেন এবারের নির্বাচনে বিজেপি প্রতি ঘরে ঘরে কর্মসংস্থানের জন্য ব্যবস্থা করবে। এই প্রশ্নের উত্তরে তিনি তেএটিকে সম্পূর্ণ মিথ্যা প্রতিশ্রুতি বলে উল্লেখ করেন কারণ বেকার সমস্যা সমাধানে আগে দেওয়া কোনো কথাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাখতে পারেননি।বিমান বসুর মতে তৃণমূল কংগ্রেস মানুষের গণতান্ত্রিক অধিকার যে ধ্বংস করেছে এবং দমন করেছে এবং এর থেকে মুক্তি লাভের জন্য তিনি সংযুক্ত মোর্চা সমর্থিত প্রার্থী দের ভোট দিয়ে জয়ী করার আবেদন রাখেন। বক্তব্যের প্রথম দিকে তিনি ভারতবর্ষের রেল বিভাগের বেসরকারিকরণের তীব্র প্রতিবাদ জানান। তার মতে গেছে ব্রিটিশ আমলে স্থাপিত ভারতীয় রেল এতদিন সরকারি ছত্রছায়ায় থাকার পর ধীরে ধীরে নরেন্দ্র মোদির হাতে বেসরকারিকরণের পথে এগোচ্ছে এবং বেসরকারি ট্রেন চালুও হয়ে গেছে।

নরেন্দ্র মোদী এভাবে ধীরে ধীরে দেশকে বেচে দিচ্ছেন,দেশের সম্পদকে বেচে দিচ্ছেন। তিনিবিভিন্ন ভাবে ব্যবহার করছেন বলে উল্লেখ করেন। এ ব্যাপারে তাঁকে বিজেপির সঙ্গে তুলনা করা হয়। তাই ধর্ম নিরপেক্ষ সরকার গঠনের পক্ষে তিনি সকল বামপন্থী দল, জাতীয় কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট ইত্যাদির মিলিত প্রচেষ্টায় সোনামুখী বিধানসভা কেন্দ্রের সিপিআইএম প্রার্থী অজিত রায় কে নির্বাচিত করার কথা জনগণের কাছে আবেদন করেন।

Related posts

দুঃস্থ মানুষের পাশে থেকে জন্মদিন পালন বর্ধমানে

E Zero Point

পূর্ব বর্ধমানে খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনাঃ মন্ত্রী স্বপন দেবনাথ

E Zero Point

ভারত জাকাত মাঝি পারগানা মহলের ডেপুটেশন

E Zero Point

মতামত দিন