18/04/2024 : 9:28 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

নির্বাচনের আগে পূর্ব বর্ধমানে বোমা বিস্ফোরণ পর পর দুই দিন; ঘটনায় গ্রেপ্তার অভিযুক্ত

জিরো পয়েন্ট নিউজ – কল্যাণ দত্ত, বর্ধমান, ৭ এপ্রিল ২০২১:


বোমা বিস্ফোরণের ঘটনার তদন্ত করতে নেমে ঘন্টা কয়েকের মধ্যে দুই ব্যক্তিকে গ্রেফতার করলো গলসি থানার পুলিশ। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে। এদিন সকালে গলসির রাইপুরে রফিকুল শেখ নামক এক ব্যক্তির বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। শোনা যায়, বাড়িতে বোমা মজুত ছিল।
গ্রেপ্তার হওয়া দুই ব্যক্তির বাড়ি রাইপুরের মণ্ডলপাড়ায়। ধৃত ব্যক্তিদের মধ্যে একজন হলেন সুধ কালো ওরফে আলিম মন্ডল, বয়স ৫৪ এবং অন্যজন হলেন সুকুর মন্ডল, বয়স ৫০।


উল্লেখ্য, গত রবিবার রাতে গলসি ১নং ব্লকের আটপাড়ায় বোমা বিস্ফোরণের পর ফের মঙ্গলবার সকালে পাশের গ্রাম রাইপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য ছড়ায় এবং জেলা পুলিশ প্রশাসন রীতিমত অস্থির। আটপাড়ায় যার বাড়ির পাশে বিস্ফোরণ ঘটে, সেই রাতেই প্রতিবেশী বাড়ির মালিক শেখ ফটিককে গ্রেপ্তার করে পুলিশ। আর মঙ্গলবার সকাল ১১টা নাগাদ রাইপুরে রফিকুল শেখের বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটলে অভিযানে নামে গলসি থানার পুলিশ। এরপর স্থানীয় মণ্ডলপাড়ায় জেরা করে প্রায় ৫০উর্দ্ধ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনার পর এলাকার মানুষের মধ্যে চাঞ্চল্য ছড়ালেও এখন পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়েছে, সাধারণ মানুষ আস্থা রেখেছেন পুলিশ প্রশাসনের ওপর।


ইতিমধ্যেই অনেকে অভিযোগ করেছেন, ভোটে অশান্তি সৃষ্টি করার জন্য বর্ধমান শহর সহ বহু জায়গায় বোমা মজুত করা হচ্ছে এবং এই ক্ষেত্রে বিরোধীদের অভিযোগ উঠছে মূলত শাসক দলের ওপর। অন্যদিকে তৃণমূলের পক্ষ থেকে সরাসরি জানানো হয়েছে যে, কোথায়, কারা বোমা মজুত করছে সেটা দেখার দায়িত্ব প্রশাসনের ।

নির্বাচন কমিশন, কেন্দ্রীয়বাহিনী ও জেলা পুলিশ তাদের নিজেদের কাজ করছে। এর পাশাপাশি তাদের (শাসকদল) বক্তব্য বিরোধী দল গুলো অশান্তি সৃষ্টি করার চেষ্টায় আছে। কার্যত পঞ্চম ও ষষ্ঠ দফা ভোটের আগে বারবার পূর্ব বর্ধমানের বিভিন্ন প্রান্তে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটায় রাজনৈতিক উত্তেজনা চরমে উঠছে বলে বিশ্লেষকদের একাংশ মনে করছেন।

Related posts

রক্ত সংকট মোচনে রক্তদান শিবির

E Zero Point

অবহেলার পাত্র রাজ্য, কলকাতা ও বাগডোগরার মধ্যে মাত্র ১টি বিমান, ট্রেনেও প্রায় একি!

E Zero Point

বর্ধমানে প্রি-কোভিড হাসপাতালে বিক্ষোভ স্বাস্থ‍্যকর্মীদের

E Zero Point

মতামত দিন