25/04/2024 : 6:47 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

পূর্ব বর্ধমানের ৮ বিধানসভায় ভোট, ১৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ১৬ এপ্রিল ২০২১:


শনিবার পঞ্চম দফার নির্বাচন। রাজ্যের ৪৫টি বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ। পূর্ব বর্ধমান জেলার ১৬টি বিধানসভা কেন্দ্রের মধ্যে বর্ধমান উত্তর, বর্ধমান দক্ষিণ, রায়না, খণ্ডঘোষ, জামালপুর, মেমারি, মন্তেশ্বর ও কালনা বিধানসভা কেন্দ্র -মোট ৮টি আসনে ভোট দান প্রক্রিয়া শুরু হবে। বিভিন্ন রাজনৈতিক দলের ৪৫ জন প্রার্থী এই ৮টি বিধান সভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ৮ টি কেন্দ্রের মোট ভোটার রয়েছেন ২০ লক্ষ ৯ হাজার ১৪৩ জন।

কমিশন সূত্রে জানা যায় চতুর্থ দফা নির্বাচনে বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা হওয়ায় পঞ্চম দফায় মোট ৮৫৩ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছে। যার মধ্যে পূর্ব বর্ধমান জেলার ২৮১০ টি বুথে থাকছে ১৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এছাড়াও রাজ্য পুলিশের ৫ হাজার ২০০ জন কর্মী ও আধিকারিক রয়েছে।

জেলা নির্বাচন দপ্তর সূত্রে জানা গেছে, পূর্ব বর্ধমান জেলায় পঞ্চম দফার আটটি বিধানসভা কেন্দ্রের জন্য ১৩ হাজার ৪৮৮ জন ভোট কর্মী নিযুক্ত হয়েছেন। যার মধ্যে প্রিসাইডিং অফিসার রয়েছেন ৩ হাজার ৩৭২ জন। ফাস্ট পোলিং অফিসার ৩ হাজার ৩৭০ জন, সেকেন্ড পোলিং-য়ে থাকছেন ৩ হাজার ৩৭৩ জন  এবং থার্ড পোলিং-য়ে রয়েছেন ৩ হাজার ৩৭৩ জন। পূর্ব বর্ধমান জেলায় পঞ্চম দফায় ২ হাজার ৮১০ টি বুথে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে মহিলা বুথের সংখ্যা ৪৪৪ টি। মহিলা ভোট কর্মী রয়েছেন ২ হাজার ১৩৬ জন।

Related posts

রাজ্য খাদি মেলার শুভ উদ্বোধন

E Zero Point

বিধায়িকার উপস্থিতিতে পথশ্রী অভিযানের রাস্তা উদ্বোধন

E Zero Point

ভাতারে ইট বোঝাই ট্রাকের সঙ্গে টোটোর সংঘর্ষে গুরুতর আহত ২

E Zero Point

মতামত দিন