26/04/2024 : 6:45 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি নওহাটী গ্রামে তৃণমূল-বিজেপি রাজনৈতিক সংঘর্ষ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ৩ এপ্রিল ২০২১:


শনিবার পূর্ব বর্ধমান জেলার মেমারি ২ ব্লকের কুচুট ২ নং গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নওহাটী গ্রামে নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় রাজনৈতিক উত্তেজনা তৈরি হয়। ঘটনাস্থলে দেখা যায় কিছু বাড়ির ভিতরে ইঁট-পাটকেল ছড়িয়ে আছে। ঘরের দরজা, আসবাব পত্র সহ বাইক ও চার চাকা গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে।

স্থানীয়সূত্রে জানা যায় মেমারি বিধানসভার বিজেপি প্রার্থী ভীষ্মদেব ভট্টাচার্য তার দলীয় কর্মীদের নিয়ে বড় মশাগড়িয়া থেকে নওহাটী গ্রামে নির্বাচনী প্রচারে আসেন এবং তৃণমূল সমর্থিত কর্মীরা বিজেপির প্রচারের অনুমতি না থাকার অভিযোগ করে তাদের বাধা দেন এবং তারপরই দুই দলের কর্মীদের মধ্যে বচসা শুরু হয় এবং তার জেরেই সংঘর্ষ বাঁধে।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। এই ঘটনায় দুপক্ষেরই কমবেশী ১৫-২০ জন আহত হয়। কিছু পুলিশ অফিসার ও কর্মীও চোট পায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে তারপরই কেন্দ্রীয়বাহিনী গ্রামে রুটমার্চ করে এবং বর্তমানে ঐ এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে |

মেমারি ২ ব্লক সভাপতি মহঃ ইসমাইল অভিযোগ করেন, বিজেপির বহিরাগত হিন্দীভাষী দুষ্কৃতিরা গ্রামের মধ্যে ঢুকে তৃণমূলের সমর্থক মহিলা-পুরুষের উপর আগ্নেয়াস্ত্র সহ হামলা চালায়, বাইক-গাড়ী ভাঙচুর ও কিছু দলীয় কর্মীর বাড়ীতে লুটপাট চালায়। এমনকি তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর করা হয়। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগও করেন তিনি।

অন্যদিকে বিজেপি প্রার্থী ভীষ্মদেব ভট্টাচার্য অভিযোগ করেন, যে বিজেপি বাড়ী-বাড়ী প্রচারের জন্য নওহাটী গ্রামে যায় কিন্তু সেখানকার তৃণমূলের দুষ্কৃতিরা এই গ্রামে প্রচারে বাধা দেয় এবং ফিরে যেতে বলে। তৃণমূলের কিছু বহিরাগত দুষ্কৃতিরায় তাদের উপর আক্রমণ করেন এবং ফলে দুপক্ষের মধ্যে বচসা সংঘর্ষ হয়।

তিনি আরও বলেন যে আমরা ভারতের যে কোন জায়গায় গণতান্ত্রিক ভাবে প্রচার করতে পারি। পুলিশের ভূমিকা নিয়েও তিনি প্রশ্ন চিহ্ন তোলেন।

রাজ্যে দুদফা ভোটে রাজনৈতিক হিংসার শিকার হয়েছে সাধারণ মানুষ। পূর্ব বর্ধমানের মেমারি রাজনৈতিক ভাবে শান্তিপ্রিয় জায়গা হলেও মেমারি বিধানসভার ভোটের আগে কিছু বিক্ষিপ্ত ঘটনার প্রভাবে যেন ভবিষ্যতে বড় কিছু না হয় তার জন্য প্রশাসনকে যেমন তৈরি থাকতে হবে ঠিক তেমনই তৃণমূল-বিজেপি নেতা-কর্মীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে।

 

Related posts

বামসংগঠনের উদ্যোগে নাদনঘাটে সচেতনামূলক প্রচার অভিযান

E Zero Point

প্রাণিসম্পদ বিকাশ সপ্তাহ পালিত হলো মেমারিতে

E Zero Point

তৃনমূল ছেড়ে ১৬০ টি পরিবার বিজেপিতে

E Zero Point

মতামত দিন