25/04/2024 : 11:05 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

বর্ধমানে করোনা সচেতনতায় পথে নামল বাউল

জিরো পয়েন্ট নিউজ ডেস্কঅতনু ঘোষ, বর্ধমান, ২৩ এপ্রিল ২০২১:


বর্তমানে ভারতের যা পরিস্থিতি, কোনও দেশের তেমন অবস্থা নয়। করণা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে দেখা দিয়েছে বেডের হাহাকার, অক্সিজেন আকাল। প্রথম পর্যায়ের করোনায় যখন বিশ্বের একাধিক দেশে ভয়ঙ্কর পরিস্থিতি, তখন ভারতের মত ১৪১ কোটির দেশ কিছুটা হলেও সামলে নিয়েছিল কোভিড-১৯। কিন্তু দ্বিতীয় ঢেউয়ের প্রাবল্য অনেক অনেক বেশি। এতটা আশা করেনি ভারতও। আনলকের পর থেকে শিথিল হয়েছিল কোভিড বিধি।

মাস্ক বিধি থেকে সামাজিক দূরত্ব সব নিয়ম উঠেছে শিকেয়। অতএব এক অনাকাঙ্ক্ষিত আবহে এখন দেশ। বাজার হাটে, রাস্তায় দেখা যাচ্ছে ব্যবসায়ী থেকে জনগণ অধিকাংশ ব্যক্তির মুখেই নেই মাক্স, নেই সামাজিক দূরত্ব বিধি নিয়মও। কিন্তু কে সচেতন করবে মানুষকে প্রশাসন থেকে রাজনীতির নেতারা সবাই ব্যস্ত বিধানসভা ভোট নিয়ে। এমত অবস্থায় করোনা সচেতনতায় বর্ধমান শহরের পথে নামল বর্ধমানের নিঃস্বার্থ বিনাপারিশ্রমিকে সমাজ সচেতনের শিল্পী স্বপন দত্ত বাউল ।


নিজের জীবনের ঝুঁকি নিয়ে বর্ধমানের পাড়ায় পাড়ায় ও জমজমাট এলাকায় করোনা সচেতনতাই গান গেয়ে ও বক্তব্যের মাধ্যমে সাধারণ মানুষকে সতর্ক করল। প্রথম করোনা ঢেউ এ এই স্বপন দত্ত বাউল রাজ্যপালের সম্মানিত একজন করোনা যোদ্ধা ।


স্বপন দত্ত বাউলের এই করোনা সচেতনতামূলক উদ্যোগকে জিরো পয়েন্ট নিউজ এর পক্ষ থেকে জানাই অসংখ্য সাধুবাদ।

Related posts

হারিয়ে যাওয়া ৩১টি মোবাইল ফোন গ্ৰাহকদের হাতে ফিরিয়ে দিলো পূর্ব বর্ধমান জেলা পুলিশ

E Zero Point

ভোটের প্রচারঃ ফ্লেক্সের ভিড়ে দেওয়াল লিখন হারাতে বসেছে

E Zero Point

ভালো নেই হাঁদা-ভোঁদা, বাঁটুল দি গ্রেটের স্রষ্টা

E Zero Point

মতামত দিন