29/09/2022 : 7:10 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে তৃণমূল কংগ্রেসের রক্তদান শিবির

জিরো পয়েন্ট নিউজ ডেস্কঅতনু ঘোষ, মেমারি, ২৮ জুন ২০২১:


রক্তদান একটি মহৎ কাজ। এতে জাগ্রত করে মানবিক অনুভূতি! রক্তদান করা মানে মানবতার কল্যাণে পাশে থাকা। আমাদের এক ব্যাগ রক্ত হাসি ফোটাতে পারে একজন মায়ের, একজন বাবার, একজন স্ত্রীর, একজন সন্তানের । হয়তো আমাদের রক্তে বেঁচে যেতে পারে একটি পরিবারের একমাত্র আয় উপার্যনের বাহকের।

রক্তদানের মাধ্যমে হাজারো মুমূর্ষু ব্যক্তিদের জীবন বাঁচতে পারে। পূর্ব বর্ধমান জেলার মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্য নির্দেশ দিয়েছিলেন যে মেমারি ১ নম্বর ব্লকের প্রতিটি অঞ্চলে একটি করে রক্তদান শিবির করার। তার এই নির্দেশ মত রক্তদান মহৎ দান এই স্লোগানকে সামনে রেখে করোনা পরিস্থিতিতে রক্তের সংকট মেটাতে এদিন মেমারি বিধানসভা তৃনমূল কংগ্রেসের সহযোগিতায় ও মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্যের নির্দেশে গোপগন্তার ২ নং অঞ্চল তৃনমূল কংগ্রেসের পক্ষ থেকে আজ কোলে মল্লিকাপুর প্রাথমিক বিদ‍্যালয়ে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

আজ মোট ৫০ জন রক্তদাতা রক্তদান করেন। রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সাধারন সম্পাদক স্বপন ঘোষাল, মেমারি ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি সন্দীপ প্রামানিক, মেমারি ১ নম্বর ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি জীতেন্দ্র সিং, মেমারি শহর সংখ্যালঘু সেলের সভাপতি ফারুক আবদুল্লা সহ অন্যান্য তৃণমূল কংগ্রেসের নেত্রী বর্গ ও কর্মীবৃন্দ।

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার রক্তই লাল। এর মধ্যে কোনো বিভেদ নেই। মানুষের শরীরে রক্তের প্রয়োজনীয়তা এত বেশি যে, রক্ত ছাড়া কেউ বাঁচতে পারে না। তাই মেমোরি ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস রক্তদান শিবির এর মাধ্যমে যেমন একদিকে রক্ত সংকট মেটানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে অন্যদিকে মানুয়ের রক্তের প্রয়োজনে মানুষকেই রক্ত দিয়ে এগিয়ে আসার বার্তা দিয়ে চলেছে এই রক্তদান শিবির এর মাধ্যমে।

Related posts

জলপাইগুড়ি ডিওয়াইএফআই-এর প্রতিবাদ কর্মসূচি

E Zero Point

সম্মানীয় বুথ কর্মীরাই তৃণমূলের সম্পদঃ সাংসদ মৌসম নূর

E Zero Point

বিজেপি থেকে তৃণমূলে যোগদান বর্ধমানে

E Zero Point

মতামত দিন