29/03/2024 : 3:00 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

আঁচলের নতুন অফিস উদ্বোধন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ১২ জুলাই ২০২১:


মেমারি শহরের অন্যতম স্বেচ্ছাসেবী সংস্থা আঁচল-এর নতুন অফিস উদ্বোধন হলো মেমারি পৌরসভার ৯ নং ওয়ার্ডে ইলামপুরে। অফিসটি উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবী নবেন্দু গুহ। তিনি জানান, আঁচলের সবাই আমার ভীষণ প্রিয় আর খুবই আদরের। দিনের পর দিন এক অসম্ভব সামাজিক দায়িত্ব আঁচল ধারাবাহিকভাবে পালন করে চলেছে। যার কোনো প্রশংসাই সকল সদস্যর  জন্য যথেষ্ট নয়। বর্তমানে স্বার্থপর, আত্মকেন্দ্রিক, দমবন্ধ সমাজে আঁচল তরতাজা বাতাস। এই কোভিড মহামারীতে আঁচল প্রতিদিন মানুষের অন্ন জুগিয়েছে, অক্সিজেন দিয়েছে বিপন্ন মানুষদের, বছরের পর বছর বৃক্ষরোপণ করে পরিবেশকে সবুজ করেছে, অভাবী ছাত্রদের পাশে দাঁড়িয়েছে, রক্ত দান করে জীবন বাঁচিয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজ্যজুরে আবার লকডাউন চলছে, তার সাথে চলছে পথবাসীদের জন্য আঁচলের পক্ষ থেকে আহারের বন্দোবস্ত। এছাড়াও ইয়াস ঝড়ে ক্ষতিগ্রস্ত উল্লেখ্য গঙ্গাসাগরের বোটখালি, সাউঘেরী, মনসাহাট(ধবলাট), চেমাগুড়ী অঞ্চলের ৪০০ পরিবারকে ত্রাণ সামগ্রী প্রদান করা হয় সংস্থার পক্ষ থেকে।

আঁচলের পক্ষ থেকে জানানো হয় যে, তাদের পথ চলা শুরু ২০১৮ তে। তারপর ‘আঁচল’ অনেক কিছু দেখেছে, অনেক চড়াই-উতরাই পেরিয়ে এসেছে, চলার পথ সব সময় মসৃণ হয়নি তবুও ‘আঁচল’ চলেছে থেমে থাকেনি। এইটুকু সময়ের মধ্যে ‘আঁচল’ যেমন অনেক কালো ছায়া দেখেছে, তেমন কিছু ভালো মানুষের সান্নিধ্যও পেয়েছে।

Related posts

গ্যাস পাইপলাইনের কাজঃ কৃষি জমির ধান নষ্ট করার অভিযোগ মেমারিতে

E Zero Point

বাম বিধায়কের উপস্থিতিতে পাণ্ডুয়াতে সিপিআইএমের বিক্ষোভ কর্মসূচি

E Zero Point

৬০ বছর পর্যন্ত চাকরি নিশ্চিত করার দাবী সিভিল ডিফেন্স ভলেন্টিয়ারদের

E Zero Point

মতামত দিন