18/04/2024 : 6:29 AM
আমার বাংলাগুসকরাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

আবর্জনা সংগ্রহে বালতি বিতরণ করল গুসকরা পৌরসভা

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, গলসি, ১ অগাষ্ট ২০২১:


গৃহস্থালির জৈব-অজৈব আবর্জনা যত্র-তত্র ফেলার ফলে একদিকে যেমন দৃশ্য দূষণ ঘটে অন্যদিকে তেমনি পরিবেশ দূষণও ঘটে। আধুনিক সভ্যতার এ এক বড় লজ্জা। সমস্ত রকম দূষণ জনিত লজ্জার হাত থেকে গুসকরাবাসীকে রক্ষা করার জন্য গত ফেব্রুয়ারি মাসে গুসকরা পৌরসভার পক্ষ থেকে প্রতিটি বাড়িতে একটি করে নীল ও সবুজ বালতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। করোনার আতঙ্ক, ভোট জনিত নিষেধাজ্ঞা, বালতি সরবরাহে ঘাটতি ইত্যাদি নানাবিধ কারণে পৌরসভার ষোলটির মধ্যে তেরোটি ওয়ার্ডে বালতি সরবরাহ করা হলেও তিনটি ওয়ার্ডের বাসিন্দারা বালতি পাওয়া থেকে বঞ্চিত ছিল। গত ২৭ শে জুলাই থেকে পুনরায় সেই বালতি বিতরণের কাজ শুরু হয়।


পুরসভার ১৪ নং ওয়ার্ডের তৃণমূল সভাপতি হাই মল্লিক, তৃণমূল নেত্রী সাধনা কোনার ও অন্যান্য ওয়ার্ডবাসীদের সহযোগিতায় পুরসভার পক্ষ থেকে গত তিন দিন ধরে (২৭-২৯ জুলাই) সংশ্লিষ্ট ওয়ার্ডের বাড়ি বাড়ি বালতি সরবরাহ করা হয় এবং প্রত্যেককে নির্দিষ্ট বালতিতে পৃথকভাবে জৈব-অজৈব আবর্জনা ফেলার জন্য অনুরোধ করা হয়। আরও বলা হয় নির্দিষ্ট সময় অন্তর পৌরসভার গাড়ি এসে আবর্জনাগুলি সংগ্রহ করবে। জানা যাচ্ছে প্রায় চার শতাধিক বাড়িতে বালতি সরবরাহ করা হয়েছে।


সাধনা দেবী বলেন – আমি ১৪ নং ওয়ার্ডে বাস করি। নিজ ওয়ার্ডের স্বার্থে একজন সচেতন নাগরিক হিসাবে আমরা শুধু বালতি বিতরণে পৌর কর্তৃপক্ষের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি।
অন্যদিকে পৌর প্রশাসক মণ্ডলীর অন্যতম সদস্য কুশল মুখার্জ্জী বালতি বিতরণে সহযোগিতা করার জন্য হাই মল্লিক, সাধনা কোনার সহ অন্যান্যদের ধন্যবাদ জানান এবং বলেন – নিজ শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব সবার। প্রতিটি নাগরিক যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেন পৌর কর্তৃপক্ষের কাজ সহজ হয়। আশাকরি সবার সহযোগিতায় খুব শীঘ্রই গুসকরা দূষণ মুক্ত শহর হয়ে উঠবে। তিনি আরও বলেন – আগামী দু’তিন দিনের মধ্যে বাকি দুটি ওয়ার্ডেও বালতি বিতরণ করা হবে।


আপনার এলাকার বিভিন্ন খবরাখবর জানতে-
♦ facebook লাইক ও ফলো করুন :  https://www.facebook.com/zeropointpublication
♦ dailyhunt ফলো করুন : ZERO POINT ( https://dailyhunt.in/news/india/bangla/zero+point-epaper-zpoint )
♦ youtube চ্যানেল ZERO POINT NEWS সাবস্ক্রাইব করুন : https://www.youtube.com/channel/UCdHD7Yg21V6Rm-HSc__NraA
♦ দেশ-বিদেশের খবরাথবর সাথে সাহিত্য-বিনোদন মূলক খবর জানতে সাবস্ক্রইব করুন আমাদের
♦ ওয়েবসাইট  http://www.ezeropoint.net
♦ আপনার এলাকার বিভিন্ন সংবাদ প্রকাশের জন্য যোগাযোগ করুন 9375434824 অথবা 9609529471
♦ স্বল্পমূল্যে আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠান অথবা সংস্থার প্রচারের জন্য বিজ্ঞাপন দিন আমাদের সংবাদ মাধ্যম ZERO POINT – এ যোগাযোগ করুন 9375434824 অথবা 9609529471

Related posts

সাতসকালেই দুর্ঘটনার কবলে পান্ডুয়া হাটতলা জি টি রোড সংলগ্ন বেশ কিছু দোকান

E Zero Point

করোনা আক্রান্তের পাশে মেমারি১ বিজ্ঞান কেন্দ্র

E Zero Point

তৃণমূল প্রার্থীর সমর্থনে বাড়ি বাড়ি প্রচার দেবীপুরে

E Zero Point

মতামত দিন