25/04/2024 : 4:54 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

কমিউনিস্ট আন্দোলনের পথিকৃৎ-এর স্মরণসভা মেমারি ও বর্ধমানে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৫ অগাষ্ট ২০২১:


ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র অন্যতম প্রতিষ্ঠাতা কমরেড মুজফ্ফর আহমেদ এর ১৩৩তম জন্মদিবস ও ভারতবর্ষের কমিউনিস্ট আন্দোলনের অগ্রণী নেতৃত্ব কমরেড হরেকৃষ্ণ কোঙারের ১০৭ তম ও কমরেড সুনীল রায় এর জন্মদিবস বৃহস্পতিবার  শ্রদ্ধার সঙ্গে মেমারি উৎসব অনুষ্ঠান হলে মেমারি ১ পূর্ব ও পশ্চিম এরিয়া কমিটির উদ্যোগে পালন করা হলো।

স্মরণসভায় সভাপতিত্ব করেন মেমারি বিধানসভার প্রাক্তন বিধায়িকা মহারানী কোঙার এবং প্রধান বক্তা ছিলেন অরিন্দম কোঙার। এছাড়াও উপস্থিত ছিলেন সনৎ ব্যানার্জী, সমর ঘোষ, আন্তাজ আলি দফাদার।

অরিন্দম কোঙার তার বক্তব্যে জানান, ভারতের কমিউনিস্ট পার্টিতে কমরেড মুজফ্ফর আহমেদ, কমরেড হরেকৃষ্ণ কোঙার ও কমরেড সুনীল রায়ের আত্মত্যাগ ও সমাজে জন্য তাদের গণ আন্দোলনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি আরও বলেন বর্তমান পরিস্থিতিতে জনগণের জীবনের ইস্যুগুলিকে এবং প্রকৃত রাজনৈতিক বিকল্প তুলে ধরে মানুষকে ঐক্যবদ্ধ করার কাজই প্রধান হিসেবে আমাদের সামনে হাজির হয়েছে। আর এ কাজের সাফল্য আসবে ধারাবাহিকভাবে গণআন্দোলন, শ্রেণি আন্দোলন গড়ে তোলার মধ্যে দিয়ে। এর কোন বিকল্প কিংবা কোন শর্টকাট রাস্তা আমাদের সামনে নেই। বামপন্থীদের ঐক্যবদ্ধ করেই এই কাজে আমাদের এগোতে হবে।

সভা শেষে মেমারি বামুন পাড়া মোড় থেকে চকদিঘী মোড় পর্যন্ত একটি মিছিল হয়।

বর্ধমান শহর ২নং এরিয়া কমিটির উদ্যোগেও ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র অন্যতম প্রতিষ্ঠাতা নেতৃত্ব কমরেড মুজফ্ফর আহমেদের ১৩৩তম জন্মদিবস ও ভারতবর্ষের কমিউনিস্ট আন্দোলনের অগ্রণী নেতৃত্ব কমরেড হরেকৃষ্ণ কোঙারের ১০৭ জন্মদিবস আজ শ্রদ্ধার সঙ্গে  পালিত হয়।

Related posts

পান্ডুয়া ব্লকের শিক্ষা কর্মাধ্যক্ষ কোভিড আক্রান্ত শিক্ষক পরিবারের পাশে

E Zero Point

দিল্লিতে যাতে কৃষকরা যেতে না পারে তার জন্য কংক্রিটের দেওয়াল তোলা হচ্ছে, বললেন কৃষক নেতা আব্দুর রব

E Zero Point

হাউস ফর অল প্রকল্পের আলোচনা সভা

E Zero Point

মতামত দিন