04/02/2023 : 2:40 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমন্তেশ্বর

পূর্ব বর্ধমানে জুতো পরে জাতীয় পতাকা উত্তোলন, বিতর্কে মন্ত্রী-বিধায়ক

জিরো পয়েন্ট নিউজ মন্তেশ্বর, ১৫ অগাষ্ট ২০২১:


স্বাধীনতা দিবস। কত মানুষের আন্দোলন ও রক্তের বলিদানে প্রাপ্ত হয়েছিল আমাদের স্বাধীনতা। স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন ও উদযাপন দেশের মানুষের কাছে গর্বের বিষয়। আমরা আজকের দিনে সমস্ত শহীদদের শ্রদ্ধা অর্পণ করি জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে।

যে কারণে কিছু নিয়মনীতি আছে জাতীয় পতকা উত্তোলন করার। কিন্তু আজকের দিনে পূর্ব বর্ধমানে কোথাও দেখা গেল ভুল জাতীয় সঙ্গীত গাইতে কিংবা উল্টো ভাবে পতকা উত্তোলন করতে, এমনকি জুতো পরেও জাতীয় পতকা উত্তোলন করা হলো।

জুতো পরে ভারতের জাতীয় পতাকা তুলে বিতর্কে মন্তেশ্বরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। রবিবার ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মন্তেশ্বর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে কুসুমগ্রাম বাসস্ট্যান্ডে পতাকা উত্তোলন কর্মসূচিতে জুতো পরে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করেন সিদ্দিকুল্লা চৌধুরী। এর পরই বিতর্ক উঠতে শুরু করে বিভিন্ন মহলে।

শুধু কুসুমগ্রামেই নয় মন্তেশ্বরে ডক্টর গৌর মোহন রায় কলেজে একই অবস্থায় জাতীয় পতাকা উত্তোলন করেন গ্রন্থাগার মন্ত্রী  সিদ্দিকুল্লা চৌধুরী।

রাজ্যের বিধায়ক তথা গ্রন্থাগার মন্ত্রীর কাছ থেকে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকার প্রতি এধরনের অবমাননা আগামী প্রজন্মকে কি বার্তা দেবে এ ব্যপারে মন্ত্রীমশাইয়ের ভাবা উচিৎ।

 

Related posts

গোষ্ঠী সংঘর্ষে এক মৃত‍্যু, ব‍্যাপক উত্তেজনা বর্ধমান শহরে লক্ষীপুর মাঠ এলাকায়

E Zero Point

বিজেপি কর্মীর খুনিদের গ্রেফতারের দাবিতে পথ অবরোধ

E Zero Point

পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অবরোধ পাণ্ডুয়ায়

E Zero Point

মতামত দিন