29/03/2024 : 12:30 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

পদব্রজে সারা ভারতে করোনা নিয়ে সচেতনতা প্রচার

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, প্রেরণা দে, ২৬ অগাষ্ট, ২০২০:


পৃথিবীতে এরকম মানুষও থাকে। করোনা পরিস্থিতিতে যখন সরকার বলছে কাজকর্ম মিটিয়ে ঘরে থাকুন, স্বাস্থবিধি ও সামাজিক দূরত্ব বিধি মেনে চলুন। ঠিক তখনই
“থাকব না কো বদ্ধ ঘরে, দেখব এবার জগৎটাকে”
কেমন করে ঘুরছে মানুষ মুখে মাস্ক না পড়ে।
করোনা থেকে মুক্তি পাওয়ার একটি অত্যাবশকীয় উপায় মাস্ক পড়ে থাকা। নিয়মিত সাবান বা স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখা –  সেই সচেতনতার বার্তা মানুষের মধ্যে পৌঁছে দিতে পদব্রজে যাত্রা শুরু করলেন এক যুবক বৃদ্ধ। ঠাকুরদাস শাসমল(দাশু দা)। মূলত হাওড়ার বাসিন্দা তিনি। কোভিড নিয়ে সচেতনতায় পায়ে হেঁটে ভারতের সোনালি চতুর্ভূজ কলকাতা-দিল্লী-মুম্বাই-চেন্নাই পাড়ি দেবেন তিনি। সারা ভারত ঘুরতে সময় লাগবে আনুমানিক ৫মাস, সেই সময়ে করোনা নিয়ে সচেতনতা চালাবেন যাত্রাপথের পথচলতি মানুষের মধ্যে।

গত কাল বর্ধমানের উল্লাস থেকে যাত্রা শুরু করলেন ঠাকুরদাস শাসমল। উল্লাস মোড় থেকে ফ্যালকন মোটর স্পোর্টস ক্লাব ও পল্লিমঙ্গল সমিতি র যৌথ উদ্যোগে তার যাত্রাপথের ফ্লাগ অফের ব্যবস্থ্যা করা হয়, বিধায়ক নিশীথ মালিক, ট্রাফিক ইন্সপেক্টর(২) সঞ্জয় চ্যাটার্জী তার যাত্রাপথের শুভ সূচনা করেন , উপস্থিত ছিলেন ওসি ট্রাফিক বীরহাটা ও গোলাপবাগ যথাক্রমে সংগ্রাম বাবু ও সুদীপ বাবু, বিশিষ্ট সমাজসেবী রাসবিহারী হালদার।

পল্লিমঙ্গল সমিতির তরফে ঠাকুরদাস বাবুর হাতে তার চলার পথে সাধারণ মানুষের মধ্যে বিলির জন্য ও তার নিজের সুরক্ষার জন্য ও কুটির সুরক্ষার প্যাকেট তুলে দেওয়া হয়।

ঠাকুরদাস শাসমল জানান যে, এই সচেতনতা যাত্রা এটাই যে প্রথম তা নয়। ২০১৮ সালে তিনি মরোনত্তর দেহদান ও চক্ষুদান বিষয়ে সচেতনতা প্রচারের জন্য পদব্রজে ভারতের সোনালি চতুর্ভূজ কলকাতা-দিল্লী-মুম্বাই-চেন্নাই পাড়ি দিয়েছিলেন।

Related posts

আউসগ্রামে তৃণমূলের সভায় অনুব্রত মন্ডলের নতুন দাওয়াই ঠেঙিয়ে পগারপার

E Zero Point

পথশ্রী অভিযানের রাস্তা শিলান্যাস সমুদ্রগড়ে

E Zero Point

নাদনঘাট আইসি থানার নতুন আইসি বিশ্ববন্ধু চট্টরাজ

E Zero Point

মতামত দিন