03/02/2023 : 2:10 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

বর্ধমানে রেল সুরক্ষা বাহিনীর কাছে স্মারকলিপি হর্কাস ইউনিয়নের

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ২৬ অগাষ্ট ২০২১:


করোনার ফলে দীর্ঘ লকডাউন এর জেরে রেলের হকারদের দুর্বিষহ অবস্থা ।বিশেষ করে লোকাল ছেলে যেসব হকার জীবিকা নির্বাহ করেন তাদের শোচনীয় অবস্থা চলছিল, ইতিমধ্যে কিছু লোকাল ট্রেন চলাচল শুরু করেছে। জনজীবন স্বাভাবিক হচ্ছে, এই অবস্থায় রেলের হকাররা তাদের কাজ শুরু করেছে। কিন্তু ভারতীয় রেল সুরক্ষা বাহিনীর কড়া পদক্ষেপ তাদের জীবিকা নির্বাহ করা দুর্বিষহ হয়ে পড়েছে।

এই অবস্থায় রেলওয়ে হর্কাস ইউনিয়নের পক্ষ থেকে বর্ধমান রেল সুরক্ষা বাহিনী দপ্তরে ৫ দফা দাবি নিয়ে স্মারকলিপি প্রদান করা হলো। ইউনিয়নের নেতা ইনসান আলী জানালেন রেল সুরক্ষা বাহিনী তাদের অকারণে হয়রান করছে, বিভিন্নভাবে তাদের সদস্যদের জরিমানা করা হচ্ছে, তাদের আরও দাবি রেলওয়ে হর্কাস ইউনিয়নের পরিচয়পত্র থাকা হর্কাসদের লাইন্সের ব‍্যাবস্থা খরতে হবে, রেলওয়ে হর্কাসদের ট্রেন ও প্লাটফর্মে সুস্থ‍্যভাবে হকারি করতে দিতে হবে।

এছাড়াও ইনসান আলী আরও বলেন আমাদের পূর্বপুরুষ এই হকারি কাজে সঙ্গে যুক্ত রয়েছে। আমরাও করছি, যদি আমাদেরকে কাজ করতে না দেওয়া হয় তাহলে আমরা আগামী দিনে গণআন্দোলন গড়ে তুলব বলে হুশিয়ারি দিলেন তিনি। তিনি আরও বলেন রেল সুরক্ষা বাহিনী বর্ধমান শহর অফিসার তাকে আশ্বাস দিয়েছেন মানবিক দিক থেকে চিন্তাভাবনা করবেন বলে জানিয়েছেন।

Related posts

ঘুম উড়েছে চন্দননগরের আলোক শিল্পীদের

E Zero Point

২০০ বছরের লক্ষী পুজো মেমারির লাহা বাড়ীতে

E Zero Point

SSC SCAM: আবার এস এস সি ভবনে সিবিআই

E Zero Point

মতামত দিন