29/11/2021 : 1:47 PM
আমার বাংলা দক্ষিণ বঙ্গ পূর্ব বর্ধমান মেমারি

ভ্যাকসিনের ভুয়ো কুপনের অভিযোগ, ধুন্ধুমার মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ২৫ সেপ্টেম্বর ২০২১:


ভুয়োর রমরমা চলছে রাজ্যে। খোদ কলকাতায় ভুয়ো ভ্যাকসিন কান্ড এখনও মানুষ ভোলেনি তার উপর এবার ভুয়ো ভ্যাকসিন কুপন নিয়ে ধুন্ধুমার মেমারিতে। শনিবার পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ নম্বর ব্লকের দুর্গাপুর অঞ্চলে চারটি উপস্বাস্থ্য কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার শিবির করা হয় এবং ভ্যাকসিন দেওয়ার জন্য দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতের প্রধানের স্বাক্ষর সহ সিলমোহর কুপন ইস্যু করে প্রত্যেক গ্রাম সদস্যকে দেওয়া হয়।

কিন্তু শ্যামনগর উপ স্বাস্থ্যকেন্দ্রে দেখা যায় যে বেশ কিছু ব্যক্তির কাছে পঞ্চায়েতের ইস্যু করা কুপন নেই। তার পরিবর্তে পঞ্চায়েতের প্রধানের ফ্লেক্সিবল স্বাক্ষর ও সিলমোহর দেওয়া একটি কুপন। আর এই ভুয়ো কুপন নিয়েই ঘটে গেল ধুন্ধুমার কান্ড। ফলে ভ্যাকসিন নিতে আসা সাধারণ মানুষ ভোগান্তির শিকার হন।

বিশৃঙ্খলার খবর পেয়ে  মেমারি এক নম্বর ব্লকের দুর্গাপুর অঞ্চলের শ্যামনগর প্রাথমিক উপ স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছায় মেমারি থানার পুলিশ এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুয়ো ভ্যাকসিনের কুপন কান্ডের ব্যপারে দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান নিতাই ঘোষ জানান, অঞ্চলের চারটি উপস্বাস্থ্যকেন্দ্রের জন্য প্রধানের সাক্ষর সহ ৯০০ টি কুপন পঞ্চায়েত সদস্যদের মাধ্যমে বিলি করা হয়। কিন্তু কিছু মানুষ অন্য কুপন নিয়ে এসে লাইনে দাঁড়িয়েছে যা ভুয়ো কুপন। তাতে পঞ্চায়েত প্রধানের সই করা স্ট্যাম্প আছে। কে বা কারা দিল তার তদন্ত হওয়া দরকার।

অপরদিকে দুর্গাপুর গ্রাম পঞ্চায়েত প্রধান শিখা রায় জানান, চারটি সাব সেন্টারে শান্তিপূ্র্ণ ভাবে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। শ্যামনগর উপস্বাস্থ্যকেন্দ্রে যে ঘটনা ঘটেছে তার সম্পর্কে খোঁজ খবর নেওয়া হবে।

দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য শাহীন শেখ উপ প্রধানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন। তিনি বলেন একটি দালাল চক্রের মদত করছেন তিনি। এব্যপারে মেমারি-১ বিডিওকে অভিযোগ করা হয়েছে।

অন্যদিকে উপপ্রধান নিতাই ঘোষ সমস্ত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন সাংবাদিকের কাছে।

প্রধান এবং উপপ্রধান এর এই অভিযোগ পাল্টা অভিযোগে সাধারণ মানুষ দিশেহারা। পাশাপাশি সরকারি পরিষেবা পেতে তারা কার কাছে যাবেন সে নিয়েও মনে সংশয় দেখা দিয়েছে। বর্তমান শাসক দলের প্রধান শিখা রায় এবং উপপ্রধান নিতাই ঘোষ পরস্পর পরস্পরের দিকে যেভাবে অভিযোগের আঙুল তুলছে তাতে এবার দুর্গাপুর অঞ্চলে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের ছবি স্পষ্ট। যদিও প্রধান এবং উপপ্রধান দুজনায় এটাকে গোষ্ঠীদ্বন্দ্ব বলতে নারাজ।



Related posts

শিশুদের সাথে নেতাজী জয়ন্তী মালদায়

E Zero Point

উনি লাভ বোঝেন না, শুধু জেহাদই বোঝেনঃ ব্রাত্য বসু

E Zero Point

প্রথমে খুন তার পর যৌন নির্যাতন, কালনার কুখ্যাত চেনকিলারের ফাঁসির সাজা শোনাল আদালত

E Zero Point

মতামত দিন