30/09/2022 : 11:59 AM
BREAKING NEWS
আমার দেশ

দেশে গত ২৪ ঘণ্টায় ২৫ লক্ষের বেশী মানুষ করোনা টিকা নিয়েছেন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ২ জানুয়ারি ২০২২:


দেশে এ পর্যন্ত ১,৪৫,৪৪,১৩,০০৫ টি টিকার ডোজ দেওয়া হয়েছে। গতকাল টিকা দেওয়া হয়েছে  ২৫,৭৫,২২৫ জনকে।     স্বাস্থ্যকর্মীদের মধ্যে ১,০৩,৮৮,০২৩ জন টিকার প্রথম ডোজ এবং ৯৭,১৬,৪৩৫ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৮৩, ৮৫,৮৩৩ জন প্রথম ডোজ এবং ১,৬৯,০৫,৪৪২  জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৮-৪৪ বছর নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৫০,০৫,৩৭,৪৮৩ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৩৩,৫২,৩১,২২১ জন।  ৪৫-৫৯ বছর বয়সী নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন  ১৯,৪৭,৫৬,০৯৩ জন। আর  দ্বিতীয় ডোজ পেয়েছেন ১৫,১৩,৫৩,০৩৪ জন। যাঁদের বয়স ৬০-এর ওপরে তাঁদের মধ্যে ১২,১৫,৩৬,৪৯৬ জন প্রথম ডোজ এবং ৯,৫৬,০২,৯৪৫  জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।

কোভিড-১৯ সংক্রমণ থেকে আরোগ্য লাভের হার ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ২৪৯ জন কোভিড মুক্ত হয়েছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে ৩ কোটি ৪২ লক্ষ ৮৪হাজার ৫৬১ জন সুস্থ হয়ে উঠেছেন। জাতীয় আরোগ্য লাভের হার ৯৮.২৭ শতাংশ।

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭হাজার ৫৫৩ জন। গত ১৮৮ দিন ধরে নতুন করে সংক্রমিত হচ্ছেন ৫০ হাজারেরও কম। কেন্দ্র, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মিলিত প্রয়াসের সুফল পাওয়া যাচ্ছে। দেশে সক্রিয় সংক্রমিতের সংখ্যা নিম্নমুখী। বর্তমানে ১ লক্ষ ২২ হাজার ৮০১ জন চিকিৎসাধীন। দেশে মোট সংক্রমিতের মাত্র ০.৩৫ শতাংশ চিকিৎসাধীন।

দেশ জুড়ে নমুনা পরীক্ষার ক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় ১০ লক্ষ ৮২ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত দেশে ৬৮ কোটি  ৭১হাজার ৪৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

দেশ জুড়ে নমুনা পরীক্ষা বৃদ্ধি পাচ্ছে।  বর্তমানে সাপ্তাহিক সংক্রমণের হার ১.৩৫ শতাংশ এবং দৈনিক সংক্রমণের হার ২.৫৫ শতাংশ।

Related posts

বেসরকারী হাসপাতালগুলির বেশী অর্থ নেওয়ার প্রবণতাকে নিয়ন্ত্রণ

E Zero Point

প্রধানমন্ত্রী আইপিএস প্রবেশনারদের সঙ্গে মত-বিনিময় করবেন

E Zero Point

অক্সিজেন এক্সপ্রেসে ঝাড়খন্ড, ওড়িশা এবং গুজরাট এই তিন রাজ্য সবচেয়ে বেশি অক্সিজেন সরবরাহ করেছে

E Zero Point

মতামত দিন