30/09/2022 : 10:46 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

ভ্যাকসিন নেওয়ার পর অসুস্থ ও পরে মৃত্যু দশম শ্রেণির ছাত্রের – পূর্বস্থলীতে শোকের ছায়া

জিরো পয়েন্ট নিউজ, কালনা, ১৪ জানুয়ারি ২০২২: 


বনপুকুর এলাকায় এক ছাত্র ভ্যাকসিন নেওয়ার পরই শরীর অসুস্থ। আর তারপর বেশ কয়েক দিন চিকিৎসা চলার পরই আচমকা শুক্রবার সকালে মৃত্যু ছাত্রের। এদিন শুক্রবার সকালে অবস্থার অবনতি হলে কালনা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। মৃত ছাত্রের পরিবারের লোকেদের দাবি ভ্যাকসিন নেওয়ার পরই শারীরিক অসুস্থতা থেকে মৃত্যু হয়েছে ওই ছাত্রের। এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পূর্বস্থলী ১ পঞ্চায়েত সমিতির অন্তর্গত সমুদ্রগড় পঞ্চায়েতের অন্তর্গত বনপুকুর এলাকায়।

মৃত ছাত্রের নাম ইউসুফ মুন্সি। সে সিংহজুলি হাই মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র ছিল। চলতি মাসের ৬ তারিখ স্কুল থেকেই সে ভ্যাকসিন নেয় ওই ছাত্র। তারপর থেকেই সে অসুস্থতা বোধ করে। পেটে ব্যথা আর শরীর দুর্বল লাগার কারণে প্রথমে কালনা হসপিটাল, পরবর্তী সময়ে বর্ধমান মেডিক্যাল হসপিটালে চিকিৎসা করায় ওই ছাত্রের পরিবার। এদিন শুক্রবার ভোর থেকেই ফের অবস্থার অবনতি হলে কালনা হসপিটালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

মৃতের পরিবারের লোকেদের দাবি ভ্যাকসিন না নিলে এমন হতো না। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। আজ কালনা মহকুমা হাসপাতালে মৃতদেহের ময়নাতদন্ত করা হবে। এ বিষয়ে কালনা মহকুমা হসপিটালে সুপার অরূপরতন করণ জানান যেহেতু দেহটি পোস্টমর্টেমের জন্য এসেছে পোস্টমর্টেম করলেই তার সঠিক কারণ অনুসন্ধান হবে। তবে দেশজুড়ে যেভাবে ভ্যাকসিনেশন চলছে ভ্যাকসিনেশনের কারণে সম্ভবত এই মৃত্যু নয়।

দশম শ্রেণীর ছাত্র ইউসুফ মুন্সী ছিল একটি তন্তজীবি পরিবারের প্রথম সন্তান। তার বাবা হিসাবুল মুন্সি। ছাত্রটির পরিবারের অভিযোগ গত ৬ জানুয়ারি ভ্যাকসিন নেওয়ার পরই সে অসুস্থ হয়ে পড়ে। পেটে অসহ্য যন্ত্রণা, শারীরিক দুর্বলতা, পায়খানা না হওয়া, কোন কিছু খেতে না পারার মত উপসর্গগুলি দেখা দেয়। প্রথমে কালনা হাসপাতাল, পরে শ্রীরামপুর ব্লক হাসপাতাল শেষে বৃহস্পতিবার বর্ধমান মেডিকেল কলেজে তার চিকিৎসা করা হয়। এখন প্রশ্ন উঠেছে যে – এতগুলো উপসর্গ সহ দীর্ঘদিন খেতে না পারলেও ইউসুফকে নিয়ে এই হাসপাতাল ওই হাসপাতাল ছুটে বেরিয়েছে। কোন হাসপাতালই তাকে ভর্তি করিয়ে চিকিৎসা করেনি কেন ?

 

Related posts

রেকর্ড সংশোধনী শুনানিতে আইনজীবী কে বহিষ্কার, দাবি

E Zero Point

স্ত্রীর ঘারে কুরুলের কোপঃ মেমারি থেকে গ্রেপ্তার স্বামী

E Zero Point

জেপি নাড্ডার সভা থেকে ফেরার পথে বিজেপি সমর্থকদের মারধর মঙ্গলকোটে

E Zero Point

মতামত দিন