04/02/2023 : 2:31 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে মা সরস্বতীতে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি,  ৩ ফেব্রুয়ারি ২০২২:


সরস্বতী পুজো আপামর বাঙালির কাছে এমন এক উৎসব যেখানে বিদ্যা লাভে আশায় যেমন ভক্তি শ্রদ্ধার সাথে মা সরস্বতীকে স্মরণ করি ঠিক তেমনই সরস্বতী পুজো বাঙালির নিজস্ব ভ্যালেন্টাইন ডে। যেখানে স্কুল থেকে কলেজ ছেলেমেয়েদের মধ্যে এক অন্য প্রেমের অনুভূতি গল্প চলে মানসপটে। সেই সরস্বতী পুজো আজ স্কুল-কলেজ ছাড়াও পাড়ার বিভিন্ন ক্লাবের থিম পুজোয় পরিণত হয়েছে।

এবছর মেমারি শহরের ঐতিহ্যশালী ক্লাব সুভাষ সংঘ ৭২ বর্ষে পদাপর্ণ করলো। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর তৃণমূল সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প নিয়ে এবারে পুজোর থিম “স্বপ্নের প্রকল্প”। স্থানীয় প্রসিদ্ধ মৃৎশিল্পী মিহির পাল ও সনৎ পালের শৈল্পিক হাতের ছোঁয়ায় এই অভিনব প্রতিমা ইতিমধ্যেই যথেষ্ট আলোড়ন সৃষ্টি করেছে মেমারিবাসীর মধ্যে।

মেমারি পৌরসভার বর্তমান সহ প্রশাসক ও সুভাষ সংঘের সম্মানীয় সভাপতি ড. কৃষ্ণপদ বিশ্বাস প্রতিমাটি সংরক্ষণের জন্য চিন্তাভাবনা করছেন বলে জানা গেছে। তিনি আরও জানান শিক্ষাশ্রী, কন্যাশ্রী, নির্মল বাংলা, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্য সাথী সহ বিভিন্ন প্রকল্পগুলি যেভাবে প্রতিমার মাধ্যমে তুলে ধরেছেন তা একথায় অনবদ্য।

সুভাষ সংঘের ঐতিহ্যবাহী প্রতিমা নিরঞ্জনের শোভাযাত্রা দেখার জন্য মেমারিবাসী উদগ্রীব থাকেন কিন্তু করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবছর শোভাযাত্রা করা হবে না বলে জানানো হয়েছে ক্লাবের পক্ষ থেকে।

Related posts

সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে পথে নেমে কালনা জুড়ে প্রতিবাদ

E Zero Point

সাতসকালে গৃহস্থ বাড়িতে ডাকাতি

E Zero Point

গরিব ঘরের মেয়েদের যাতে টাকার অভাবে পড়াশোনা বন্ধ না হয়ঃ মন্ত্রী মানস রঞ্জন ভুঁইয়া

E Zero Point

মতামত দিন