25/04/2024 : 3:37 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

আজাদী কা অমৃত মহোৎসবঃ বাইক মিছিল পূর্ব বর্ধমানে

জিরো পয়েন্ট নিউজ, আনন্দ দে, বর্ধমান, ২৩ মে ২০২২:


ভারতের ৭৫ বছর উদযাপন এবং স্মরণ করার জন্য আজাদী কা অমৃত মহোৎসব ভারত সরকারের একটি প্রগতিশীল পদক্ষেপ। যার মাধ্যমে ভারতের স্বাধীনতার গৌরবময় ইতিহাস, সংস্কৃতি এবং কৃতিত্ব বর্তমান প্রজন্মের কাছ উথ্থাপিত করার একটি প্রচেষ্টা। আজাদী কা অমৃত মহোৎসব ভারতের সামাজিক-সাংস্কৃতিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক পরিচয় সম্পর্কে প্রগতিশীল সবকিছুর মূর্ত প্রতীক।

“আজাদী কা অমৃত মহোৎসব” এর আনুষ্ঠানিক যাত্রা ২০২১ সালের ১২ মার্চ থেকে শুরু হয় যা দেশের স্বাধীনতার ৭৫ তম বার্ষিকীর ৭৫ সপ্তাহের কাউন্টডাউন শুরু করে এবং ১৫ ই আগস্ট, ২০২৩ এ এক বছরের পরে শেষ হবে।

রবিবার আজাদী কা অমৃত মহোৎসব কর্মসূচীকে সামনে রেখে দেশজুড়ে একটি বাইক মিছিলের আয়োজন করে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)। পূর্ব বর্ধমান জেলার আরএসএস শাখার উদ্যোগে এদিন বর্ধমানের ১০৮ শিবমন্দিরের সম্মুখ থেকে সকাল ৮-৫৬ নাগাদ একটি বাইক মিছিলের যাত্রা শুরু হয়। মিছিল ন্যাশানাল হাইওয়ে দিয়ে হুগলি জেলার গুড়াপে সমাপ্ত হয়।

বাইক মিছিল উপস্থিত ছিলেন আরএসএস বর্ধমান শাখার জেলা নেতৃত্ব সহ ভারতীয় জনতা পার্টির যুূব মোর্চার সম্পাদক পিন্টু শ্যাম, জেলা সম্পাদক সন্দীপ সেন, মেমারি বিধানসভার অন্তর্গত মেমারি নগর সাধারণ সম্পাদক আজিজুর রহমান(বাবিন), তরুণ কুমার মালিক, উজ্জল দে, প্রবীর কুমার দে, মোহন্ত অধিকারী, শেখ ইউসুফ, বাপ্পা ঘোষ ছাড়াও অসংখ্য কার্যকর্তা এই বাইক মিছিলে অংশগ্রহণ করে।

ভারতীয় জনতা পার্টীর মেমারি নগর সাধারণ সম্পাদক আজিজুর রহমান(বাবিন) জানান, নতুন ভারত গড়ার মূল কারিগর দেশের যুব সমাজ। তাই যুব সমাজকে জানতে হবে স্বাধীন দেশ গড়ার কারিগর স্বাধীনতা সংগ্রামীদের জীবন যাত্রা। অমৃত মহোৎসব কর্মসূচীর মাধ্যমে সেই প্রচারকার্য চালাচ্ছি আমরা।

 

Related posts

কেসিসি লোনের মাধ্যমে প্রাণী পালকদের প্রাণী পালনে সহযোগিতার উদ্যোগ

E Zero Point

রামেশ্বরপুর গোপালনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ মিছিল

E Zero Point

গঙ্গাসাগর হবে, বিদ্যাসাগর হবে নাঃ শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিল হাইকোর্ট

E Zero Point

মতামত দিন