05/02/2023 : 7:25 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

নির্মাণকর্মীদের সম্মেলন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি,  ২৩ মে ২০২২:


অনেক মানুষের পরিশ্রমের হাতে তৈরি হয় একটি স্বপ্নের বাড়ি। সেই স্বপ্নের বাড়ি নির্মাণ হওয়ার পর আমরা সেই বাড়িতে সুখের সংসার করি। গৃহকর্তা বাড়ি তৈরির মজুরি তো নির্মাণকর্মীদের দিয়ে দেন, নির্মাণকর্মীরা সেই মজুরিতে তাদের সংসারের স্বপ্নপূরণ করে। কিন্তু একজন নির্মাণকর্মী তাদের সামাজিক অধিকারগুলো সম্পর্কে কতটা সচেতন? নির্মাণকর্মীদের বিভিন্ন জনমুখী প্রকল্প সম্পর্কে কি আদৌও জানেন? একজন নির্মাণকর্মীর সুযোগ সুবিধা জানানোর জন্যই মেমারিতে আয়োজিত হলে শহরের নির্মাণকর্মীদের নিয়ে সম্মেলন।

রবিবার পূর্ব বর্ধমান জেলার মেমারিতে মেমারি শ্রী দুর্গা কোল্ড স্টোরেজে মেমারি এলাকার নির্মাণ কর্মীদের নিয়ে একটি সম্মেলন অনুষ্ঠিত হলো। নির্মাণকর্মী দের মধ্যে যেমন ছিলেন রাজমিস্ত্রি, রং মিস্ত্রি, মার্বেল মিস্ত্রি, কল মিস্ত্রি, কাঠমিস্ত্রির মতো বিভিন্ন প্রকারের নির্মাণ কর্মীরা।

মূলত মেমারি শহর তৃণমূল কংগ্রেস নির্মাণকর্মী ইউনিয়নের সভাপতি সুপ্রিয় সামন্তর উদ্যোগে এদিন এলাকার সমস্ত নির্মাণ কর্মীরা এই সম্মেলনে যোগ দেয় বলে জানা যায়। বর্তমান সরকার নির্মাণ কর্মীদের জন্য কি কি সুযোগ সুবিধা দিয়েছে সেই বিষয়ে অবগতও করা হলো এই সম্মেলন থেকে।

এই কর্মী সম্মেলনে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহ সভাধিপতি দেবু টুডু, মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী, মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য সহ মেমারি পৌরসভার বেশ কিছু ওয়ার্ডের কাউন্সিলর সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব।

Related posts

বড়পলাশন গ্রামের ৩৫০ পরিযায়ী শ্রমিকের বিক্ষোভ মেমারিতে

E Zero Point

সম্পত্তির কারণে ভাইয়ের হাতে দাদা খুন মেমারিতে, গ্রেপ্তার ৩ জন

E Zero Point

জানেন কি বর্ধমানে কোথায় আছে ৩০০ বছরের রথের দড়ি?

E Zero Point

মতামত দিন