30/11/2022 : 7:37 AM
BREAKING NEWS
সাহিত্যসাহিত্য সংবাদ

জিরো পয়েন্ট সাহিত্য আড্ডার নজরুল জয়ন্তী

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ২৭ মে ২০২২:


নজরুল- শুধু কবি নন নজরুল একটি অস্তিত্ব। একটি সামাজিক চেতনার নাম কাজী নজরুল ইসলাম। কেউ বলেন বিদ্রোহী কবি, কেউ বা সম্প্রীতির। সবার ঘরের কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মতিথিকে স্মরণ করলো জিরো পয়েন্ট সাহিত্য আড্ডা। পূর্ব বর্ধমানের মেমারিতে ক্লাব উদয়ণে কবির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হলো তারই লেখা গান, কবিতা দিয়ে।

এছাড়াও কবির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় স্বরচিত কবিতা পাঠ ও সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে। অনুষ্ঠানর শুরুতেই কবির প্রতিকৃতিতে মাল্যদান করে বিশিষ্ট সঙ্গীতশিল্পী রামপ্রসাদ শেঠ।

উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন পায়ল শেঠ। স্বরচিত কবিতা পাঠ করেন তন্দ্রা বোস, জিরো পয়েন্ট সাহিত্য আড্ডার প্রধান সম্পাদক আঞ্জু মনোয়ারা আনসারী।

আবৃত্তি করেন মৌসুমী চক্রবর্তী, টুম্পা চক্রবর্তী, জান্নাতপল ফেরদৌস, অয়ন রসুল। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সেখ সায়েফউদ্দিন, অনুভূতি সংস্থার সম্পাদক দিব্যেন্দু মালাকার।

এছাড়াও উপস্থিত ছিলেন স্বদেশ মজুমদার, ইসমাইল আনসারী,সাকিনা খাতুন, সেখ জাহিদ আহামেদ, পরশপাথর সংস্থার অপূর্ব সু, এস নূরুল, স্বাতী চক্রবর্তী, নূর আহামেদ সহ অন্যান্যরা।

জিরোে পয়েন্ট সাহিত্য আড্ডার পক্ষ থেকে শুভাশিষ মল্লিক স্বরচিত প্রবন্ধ পাঠ করার সাথে সাথে জানান আজকের এই জন্মজয়ন্তীর মাধ্যমে জিরো পয়েন্ট নজরুল উৎসব ২০২২ এর শুভ সূচনা হলো। পরবর্তী কর্মসূচী শীঘ্রই জানানো হবে।

জিরো পয়েন্ট সাহিত্য আড্ডার সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা ও আবৃত্তি করেন ব্রততী ঘোষ আলি।

Related posts

কবিতাঃ সুরের ঝর্ণাধারা

E Zero Point

দৈনিক কবিতাঃ প্রথম কদম

E Zero Point

কাজী নজরুল ইসলামঃবাংলার যৌবনের দিশারী

E Zero Point

মতামত দিন