01/12/2022 : 8:01 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

সমবায় বাঁচাও মঞ্চের তৃতীয় সম্মেলন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ২৮ মে ২০২২:


শনিবার পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ ব্লক কমিটির উদ্যোগে পশ্চিমবঙ্গ সমবায় বাঁচাও মঞ্চ মেমারি ১ ব্লকের তৃতীয় সমবায় সম্মেলন অশোক বন্দ্যোপাধ্যায় মঞ্চ মেমারি গন্তার শ্রীকৃষ্ণ লজে অনুষ্ঠিত হয়। পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সমবায় সম্মেলনের সূচনা হয়।  পতাকা উত্তোলন করেন ব্লক সমবায় সমিতির সভাপতি জয়দেব মুখার্জী। আয় ব্যয়ের হিসাব পেশ করেন ভবানী ব্যানার্জী। সম্মলনের উদ্বোধন করেন সুভাষ মন্ডল এক্স এমএলএ ভাতার বিধানসভা। তিনি তার বক্তব্যে বলেন, বামফ্রন্ট আমলে সমবায়ের মাধ্যমে প্রচুর কর্মসংস্থান হয়েছিল। গ্রামে গঞ্জে অনেক সমবায় হয়েছিল কিন্তু বিগত ১১ বছরে তৃণমূলের শাসনে দুর্নীতির আখড়াতে পরিণত হয়েছে। সমবায়গুলোর পরিচালন সমিতির বোর্ডগুলি জবরদখল করা হয়েছে, নির্বাচন করা হচ্ছে না।

সম্মেলনে ১৩ দফা দাবীগুলোর মধ্যে অন্যতম ছিল সমবায়ে দূর্নীতির যথাযত তদন্ত করে শাস্তি দিতে হবে, প্রতিটি সমবায়ে অডিট রিপোর্ট প্রকাশ্যে টাঙাতে হবে, মনোনীত কমিটি নয়, অবিলম্বে গণতান্ত্রিক উপায়ে নির্বাচন করতে হবে, কৃষকদের ধান আলুর ক্ষতিপূরণ দিতে হবে, কৃষিতে ঋণের পরিমাণ বাড়াতে হবে, কর্পোরেট সংস্থা, মাইক্রো ফিন্যান্স থেকে সমবায় ও কৃষকদের বাঁচাতে হবে ইত্যাদি।

সম্মেলনে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সারা ভারত কৃষকসভার জেলা সম্পাদক ও সহযোগী সংগঠক সমর ঘোষ। সম্মেলনে খসড়া রিপোর্ট পেশ করেন মেমারি ১ ব্লক সমবায় সমিতির সম্পাক সুভাষ মন্ডল। ব্লকের বিভিন্ন অঞ্চল থেকে ১৭৫ জন প্রতিনিধি সম্মেলনে অংশগ্রহণ করেন। খসড়া রিপোর্টের উপর ৯ জন প্রতিনিধি আলোচনা করেন।  সম্মেলন থেকে সভাপতি নির্বাচিত হন জয়দেব মুখার্জী, সম্পাদক নির্বাচিত হয়েছেন সুভাষ মন্ডল এবং ১৯ জনের নতুন কমিটি গঠন হয়। সম্মেলন শেষে একটি মিছিল হয়। মিছিল গন্তার বাজার পরিক্রমা করে আলু চাষের ক্ষতিপূরণের দাবীতে একটি প্রতীকি রাস্তা অবরোধ করা হয়।

 

Related posts

তৃণমূলের প্রেস কনফারেন্সঃ সরাসরি: অভিযোগ প্রমাণিত হলে পার্থর বিরুদ্ধে ব্যবস্থা, জানাল তৃণমূল

E Zero Point

প্রার্থী তালিকা ঘোষণার আগেই পুরভোটের প্রচার মেমারি ৪ নং ওয়ার্ডে

E Zero Point

নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির ডেপুটেশন হুগলিতে

E Zero Point

মতামত দিন