01/12/2022 : 7:35 PM
BREAKING NEWS
Top Newsআমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বেহাল রাস্তা ও সুস্বাস্থ্য কেন্দ্রের দাবীতে পঞ্চায়েত কার্যালয়ে গ্রামবাসীদের বিক্ষোভ মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ অতনু ঘোষ, মেমারি, ২১ জুলাই ২০২২:


একদিকে যখন ২১ শে জুলাই শহীদ সমাবেশ মঞ্চে রাজ্যের সুশাসন ও জনপরিষেবার বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী অন্যদিকে তৃণমূল শাসিত গ্রাম পঞ্চায়েত চলছে গ্রামবাসীদের বিক্ষোভ। এখনো পর্যন্ত সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হলো না মেমারি এক নম্বর ব্লকের নিমো ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কৈলাসপুর গ্রামে। তাই এদিন কৈলাসপুর গ্রামের সাধারণ মানুষ কে বিক্ষোভ দেখাতে দেখা গেল নিমো গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে।

জানা যায় কৈলাসপুর গ্রামে কোন সুস্বাস্থ্য কেন্দ্র নেই। তাই কৈলাসপুর গ্রামে একটি সুস্বাস্থ্য কেন্দ্র নির্মাণের প্রস্তাব পেশ হয়েছে। কিন্তু এই সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন নিয়ে চলছে টালবাহানা। এমনকি কৈলাসপুরের পার্শ্ববর্তী দাঁদুর গ্রামে এই সুস্বাস্থ্য কেন্দ্রকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে নিমো ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান। এমনটাই জানানো হয় বিক্ষোভকারীদের পক্ষ থেকে।

পাশাপাশি স্থানীয় বিধায়কের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন বিক্ষভরত কৈলাসপুর গ্রামের সাধারণ খেটে খাওয়া মানুষ। সামনের পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কটের কথাও শোনা যায় এ দিনের বিক্ষোভকারীদের মুখ থেকে।

পাশাপাশি কেন্না সায়েরের পাড় থেকে দেহুরা হয়ে কৈলাসপুর যাওয়ার রাস্তাটিরও বেহাল দশা। প্রসূতি মহিলা থেকে অসুস্থ রোগীকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যেতে খুবই কষ্টসাধ্য ও ব্যয়বহুল। গ্রামবাসীরা বলছে যে রাস্তা খারাপ হওয়ায় খরচ অনেকটাই বেশি হয়। তাই তারা রাস্তার মেরামতের দাবীতেও ভোট বয়কটের ডাক দেবেন আগামী দিনে। এমনটাই বললেন কৈলাসপুর গ্রামের এক গৃহবধু।

অবশেষে ফোন মারফত মেমারি এক নম্বর ব্লকের বিডিওর আশ্বাসে বিক্ষোভ বন্ধ হয় বলে জানা যায় এবং বিডিওর দেওয়া আশ্বাস আগামী দিনের কার্যকারী না হলে বৃহত্তর আন্দোলনে যাবার হুশিয়ারি দেন কৈলাসপুর গ্রামের সাধারণ মানুষ।

Related posts

মন্ত্রী স্বপন দেবনাথের উপস্থিতিতে পূর্বস্থলীতে তৃণমূলের প্রতিবাদ সভা

E Zero Point

মন্তেশ্বর পঞ্চায়েতের পক্ষ থেকে মাধ্যমিকে কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা জ্ঞাপন

E Zero Point

প্রায় তিন বছর পর প্রশাসক বসল বর্ধমান পৌরসভায়

E Zero Point

মতামত দিন