25/02/2024 : 3:16 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

পথ দুর্ঘটনায় আহতের পাশে বর্ধমানের মানবিক বিডিও

জিরো পয়েন্ট নিউজ, বর্ধমান,  ২১ জুলাই ২০২২:


মানিক চৌধুরী। বাড়ি পশ্চিম বড়শুল, বাড়িতে কেউ নেই , তিনি একাই ! সপ্তাহ খানেক আগে পথ দূর্ঘটনায় আহত হন কিন্তু ভর্তি হতে পারেননি কোনো হাসপাতালে। কেউ উদ্যোগী হননি এই ব্যাপারে ফলে কোমর ভেঙ্গে রাস্তার পাশেই আশ্রয় নিয়েছিলেন তিনি। খবর যায় বিডিও বর্ধমান সুবর্ণা মজুমদারের কাছে। সাথে সাথেই উদ্যোগী হন তিনি।

স্থানীয় সূত্র মারফৎ খবর পাঠান পল্লীমঙ্গল সমিতির কাছে। সমিতির তরফে গাড়ি নিয়ে পৌছানো হয় বড়শুল মিলগেট মোড়ে। সেখানেই পড়ে ছিলেন মানিক বাবু । বিডিও ও যুগ্ম বিডিও আগেই পৌঁছন সেখানে, তাদের উপস্থিতিতে অসুস্থ কে নিয়ে রওনা দেয় পল্লীমঙ্গল সমিতির সদস্যরা বর্ধমান অনাময় ট্রমা কেয়ারের উদ্যেশ্যে।

সেখানে গিয়ে সমস্যা হয় ভর্তির জন্য, যেহেতু অসুস্থ ব্যাক্তির স্বাস্থ্যসাথী কার্ড নেই এবং বাড়িতে কেউ সদস্যও নেই। অবশেষে পুনরায় এগিয়ে আসেন বিডিও সাহেব। তিনি অনাময়ের সুপারের সাথে কথা বলে ভর্তির ব্যবস্থা করেন। পল্লীমঙ্গল সমিতি র সদস্যরা মানিক বাবুর স্বাস্থ্যসাথী কার্ডের জন্য প্রয়োজনীয় আবেদন পত্র হাসপাতালেই পূরণ করে বিডিও অফিসে জমা করেন।

অবশেষে অনাময়ের সুপারের উদ্যোগে প্রয়োজনীয় এক্সরে ও চিকিৎসার ব্যবস্থা হয়। উনি বর্তমানে বর্ধমান হাসপাতালের অর্থপেডিক বিভাগে ভর্তি । বিডিও সুবর্ণা মজুমদার জানান দ্রুততার সাথে ওনার আধার কার্ড ও স্বাস্থ্যসাথী কার্ড করার ব্যবস্থা হচ্ছে।

পল্লীমঙ্গল সমিতি র তরফে সন্দীপন সরকার বলেন ব্লক প্রশাসনের সহযোগিতায় ওনাকে উদ্ধার করেছি আমরা, ভবিষ্যতের ওনার চিকিৎসার সব রকম সহযোগিতা করা হবে , ওনাকে সুস্থ করে ফিরিয়ে আনাই লক্ষ্য।

Related posts

বিশ্ব রক্তদান দিবসে সচেতনতা প্রচার মেমারিতে

E Zero Point

বেঙ্গল কেমিক্যালে চাকরি দেওয়ার নাম করে প্রতারনা

E Zero Point

লকডাউনে মৃৎশিল্পীদের অবস্থা আশঙ্কাজনক

E Zero Point

মতামত দিন