01/02/2023 : 7:56 AM
আমার বাংলাপূর্ব বর্ধমান

প্লাস্টিক সচেতনতায় পুরসভার প্রচার

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী,পূর্ব বর্ধমান, ২২ ডিসেম্বর ২০২২:


একটা সময় ছিল মানুষ চটের তৈরি থলি হাতে নিয়ে বাজার করতে যেত। কিন্তু যত আমরা আধুনিক হচ্ছি আধুনিকতার হাত ধরে তত আমরা পরিবেশের ক্ষতি করে চলেছি। গত কয়েক বছর ধরে প্লাস্টিক জাত দ্রব্য আমাদের জীবনকে আষ্টেপৃষ্টে ঘিরে ফেলেছে। চরম সর্বনাশ হচ্ছে পরিবেশের। দেরিতে হলেও প্লাস্টিক ব্যবহারের কুফল সম্পর্কে জনগণকে সচেতন করার উদ্যোগ নিচ্ছে সরকার।

সবচেয়ে বেশি অসচেতনতার পরিচয় পাওয়া যায় শহুরের নাগরিকদের মধ্যে। তাই রাজ্য নগর উন্নয়ন সংস্হা (সুডা) তাদের সচেতন করার জন্য বারবার উদ্যোগ গ্রহণ করে চলেছে।

সুডার নির্দেশে এবং গুসকরা পৌরসভার সক্রিয় সহযোগিতায় ২১ শে ডিসেম্বর সামনে সুসজ্জিত ট্যাবলো ও বিভিন্ন ধরনের সচেতনতামূলক স্লোগান যুক্ত প্লাকার্ড হাতে স্বনির্ভর গোষ্ঠীর সদস্যাদের নিয়ে নাগরিক সচেতনতার র‍্যালি বের হয় গুসকরা শহরের বুকে। র‍্যালি শুরু হয় গুসকরা বিদ্যাসাগর হলের সামনে থেকে। বাসস্ট্যান্ড, স্কুলমোড় হয়ে র‍্যালি শেষ হয় পৌরসভার সামনে।

র‍্যালিতে পা মেলান গুসকরা পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী, ভাইস চেয়ারম্যান বেলি বেগম সহ অন্যান্য কাউন্সিলাররা, পুরসভায় সুডার ভারপ্রাপ্ত কো-অর্ডিনেটর অভিষেক দলুই ও পুষ্পেন্দু মুখার্জ্জী, সুপারভাইজার চিরঞ্জিৎ ব্যানার্জ্জী ও প্রদীপ দাস সহ আরও অনেকে।

কুশল বাবু বললেন – আমরা বারবার নাগরিকদের সচেতন করে চলি। তাও মাঝে মাঝে নজর এড়িয়ে অল্পস্বল্প নিষিদ্ধ প্লাস্টিক জাত ব্যাগ ব্যবহার করা হচ্ছে। ব্যবসায়ী ও সাধারণ মানুষ যাতে ১২০ মাইক্রোনের নীচে প্লাস্টিক জাত ব্যাগ, গ্লাস, থার্মোকলের থালা, বাটি ইত্যাদি ব্যবহার না করে সেজন্য মানুষকে সচেতন করার চেষ্টা করছি। আশাকরি ভবিষ্যত প্রজন্মের কথা ভেবে মানুষ অবশ্যই সচেতন হবে।

Related posts

সেফ ড্রাইভ সেভ লাইফ সচেতনতা শিবির বর্ধমানে

E Zero Point

গোবরডাঙ্গায় করোনার যোদ্ধা চিকিৎসকের ওপর মাঝরাতে হামলা,প্রতিবাদে সরব মানুষ

E Zero Point

অঙ্ক পরীক্ষার দিন ঘটে গেল বড়ো বিপদ পূর্ব বর্ধমানে

E Zero Point

মতামত দিন