01/02/2023 : 1:41 AM
আমার বাংলাপূর্ব বর্ধমান

গলসীতে স্বচ্ছতা অভিযান

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী,পূর্ব বর্ধমান, ২৬ ডিসেম্বর ২০২২:


মানুষের মধ্যে স্বচ্ছতা সংক্রান্ত সচেতনতা কি বাড়ছে? সম্ভবত? তাইতো শহর ছাড়িয়ে নিজেদের উদ্যোগে গ্রামও আজ স্বচ্ছতা অভিযানে সামিল হচ্ছে। তারই নমুনা পাওয়া গ্যালো পূর্ব বর্ধমানের গলসি ১ নং ব্লকের পোতনা গ্রামে এবং এই মহতী কাজে বড়দিন অর্থাৎ ২৫ শে ডিসেম্বর দিনটি তারা বেছে নেয়।

স্বচ্ছ ভারতের স্বপ্ন দ্যাখা মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে বর্ধমান নেহেরু যুব কেন্দ্রের উদ্যোগে এবং পোতনা যুব সংঘ ও পাঠাগারের পরিচালনায় গলসী ১ নং ব্লকের অন্তর্গত পোতনায় এক স্বচ্ছতা অভিযান ও স্বেচ্ছায় শ্রমদান কর্মসূচি পালিত হয়। এই উপলক্ষ্যে সকাল থেকেই ছিল সাজ সাজ রব। পূর্ব পরিকল্পনা মত ক্লাব সম্পাদক অসিত মন্ডল ও সহ-সভাপতি উজ্জ্বল মুখার্জ্জী সহ প্রায় সমস্ত সদস্য ক্লাবের সামনে উপস্থিত হন। বর্ধমান নেহেরু যুব কেন্দ্রের পক্ষ থেকে ছিলেন ভলেণ্টিয়ার পুষ্পেন্দু মুখোপাধ্যায়। অনেকের হাতে ছিল ঝাঁটা, ঝুড়ি, কোদাল সহ অন্যান্য সামগ্রী। তারপর মনের আনন্দে তারা পরিচ্ছন্নতার কাজে নেমে পড়ে। প্রসঙ্গত ক্লাব প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে যে সমাজসেবামূলক কাজ শুরু হয়েছিল বর্তমান প্রজন্ম সেই ধারাবাহিকতা আজও বজায় রেখে চলেছে।

নেহেরু যুব কেন্দ্রের পূর্ব বর্ধমান জেলার আধিকারিক উত্তরা বিশ্বাস বললেন – এটা খুবই মহতী উদ্যোগ। আমি বিশ্বাস করি সবার প্রচেষ্টায় একদিন আমাদের সমাজ সত্যিকারের স্বচ্ছ হয়ে উঠবে।

অন্যদিকে পুষ্পেন্দু মুখোপাধ্যায় বললেন- আমাদের সবার লক্ষ্য স্বচ্ছ সমাজ গড়ে তোলা। তাই এই উদ্যোগ নেওয়া হয়েছে। সামাজিক সচেতনতার মধ্য দিয়ে স্বচ্ছ ভারত গড়ে তোলার অঙ্গীকারবদ্ধ হয়ে সকলকে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।

Related posts

আরো চারটি অক্সিজেন সিলিন্ডার উদ্ধার মেমারিতে

E Zero Point

মেমারিতে ওষুধের দোকানে চুরি।

E Zero Point

মেমারি পৌরসভার ১৪ নং ওয়ার্ডে শিক্ষক দিবস পালন

E Zero Point

মতামত দিন