31/01/2023 : 7:49 PM
আমার বাংলা

নতুন বছর পরতেই জেলার বিভিন্ন জায়গার সাথে পিকনিকে মেতে উঠেছে মানুষেরা

জিরো পয়েন্ট নিউজ–সুমিত ঘোষ, মালদা,১ জানুয়ারি ২০২৩:


গৌড়,আদিনা ছেড়ে ভীর জমছে আইহো কোড়াপাড়া মাঠে। নতুন বছর পরতেই জেলার বিভিন্ন জায়গার সাথে পিকনিক মেতে উঠেছে হবিবপুর ব্লকের আইহো এলাকায় কোড়াপাড়া মাঠে। নতুন বছর কে বরন করে নিয়ে বহু মানুষ বর্ষ বরণের এই দিন টিকে উপভোগ করতে সকল আত্মীয় পরিজন দের নিয়ে পিকনিক করতে ভীড় জমিয়েছে মাঠ ভরা সরিষা ফুলের কোড়াপাড়া মাঠ ।

শুধুমাত্র ব্লক জুরে তো রয়েছে, জেলার বিভিন্ন এলাকা বহু মানুষ এই নিরিবিলি এই পিকনিক স্পট বনভোজন করতে আসছে।সারা বছরের ব্যস্ততার মধ্যে একটি দিন বাড়ির বাইরে প্রকৃতির মাঝে প্রিয়জন বা বন্ধুদের নিয়ে পিকনিকের আমেজে অনেকেই গা ভাসিয়ে দেন এই নতুন বছরে। শুধু জেলা নয়, নববর্ষ উপলক্ষে মালদার গৌড় আদিনা থেকে কিছু বাদ জায়নি আইহো কোড়াপাড়া এলাকায়,বহু মানুষ তাদের আত্মীয় পরিজন দের সাথে চলে এসেছে পিকনিক করতে। বন জঙ্গল সারি সারি গাছ মাঠ ভরা সরিষার ফুল।

সাধারণ মানুষের দাবি পাশের নদী রয়েছে তাকে ভালো জল ভরে দেওয়া ও রাস্তা ঠিক করার হলে অনেকেই আসবে এই মাঠে। এই আইহো কোড়পাড়া মাঠ প্রতিবারই পিকনিক প্রেমীদের একটি আকর্ষণীয় জায়গা হয়ে ওঠে।পিকনিক করতে আসা মানুষেরা জানান এখনও জল, জ্বালানির কাঠ সহ অন্যান্য সমস্ত কিছুই বহন করে নিয়ে যেতে হয় এখানে। এসব জায়গায় শৌচাগার না থাকায় পিকনিকে আসা মানুষকে সমস্যায় পড়তে হছে। সাধারণ মানুষের দাবি, প্রশাসন বা জেলা পরিষদ এসব জায়গায় পিকনিকের মরশুমে কিছু পরিকাঠামো অন্তত গড়ে তুলুক।

Related posts

মেমারিতে অভিনেতা সোহম চক্রবর্তী ও প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর

E Zero Point

ডাকাতি করার আগেই পুলিশের জালে ২ ডাকাত

E Zero Point

প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে গুসকরায় রক্তদাতাদের ভিড়

E Zero Point

মতামত দিন