02/05/2024 : 9:18 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বাল্যবিবাহ রোধে সচেতনতা শিবির মেমারি থানায়

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ১২ ফেব্রুয়ারি ২০২৩:


বর্তমানে বাল্যবিবাহ একটি সামাজিক সমস্যা হয়ে দাঁড়িয়েছে, সেই কথা চিন্তা করেই রবিবার মেমারি থানার প্রাঙ্গণে, চাইল্ড রাইটস এন্ড ইউ এন্ড ইউ এন আই সি ই এফ – এনজিও সংস্থার আধিকারিকদের উপস্থিতিতে, মেমারি থানার উদ্যোগে বাল্যবিবাহ রোধ ও শিশুর অধিকার সংক্রান্ত একটি সচেতনতা শিবিরের আয়োজন করা হয় মেমারি থানার শতাধিক সিভিক ভলেন্টিয়ারদের নিয়ে।

এই সচেতনতা শিবিরে উপস্থিত ছিলেন মেমারি থানার পুলিশ আধিকারিকরা, মেমারি থানার শতাধিক সিভিক ভলেন্টিয়াররা এবং চাইল্ড রাইটস এবং ইউ এন্ড ইউ এন আই সি ই এফ এনজিও সংস্থার আধিকারিক শুভ্র কর। উপস্থিত সিভিকদের সঙ্গে প্রশ্ন উত্তরের মাধ্যমে এই সচেতনতা শিবিরের কর্মসূচি পালন করা হয়।

উপস্থিত সিভিকরা জানান প্রেম সংক্রান্ত কিংবা প্রণয়ঘটিত কারণেই বাল্যবিবাহের মতো ঘটনা প্রায়ই সামনে আসছে, প্রসঙ্গত স্মার্টফোনের অত্যাধিক ব্যবহারই এই বাল্যবিবাহের মতো ঘটনা সামনে আসছে।

এছাড়াও অসহায় দরিদ্র মানুষদের ক্ষেত্রে পরিবারে যদি একাধিক কন্যা সন্তান থাকে সে ক্ষেত্রেও বাল্যবিবাহের মতো ঘটনা ঘটে বলে মতপ্রকাশ করেন সিভিক ভলেন্টিয়াররা। প্রসঙ্গত এই সমস্ত বিষয়কে মাথায় রেখে কিভাবে মানুষদের সচেতনতা করা হবে সেই প্রসঙ্গেই এদিন আলোচনা করা হয় এই শিবিরে।

Related posts

রেড ভলেন্টিয়ারদের উদ্যোগে রক্তদান শিবির মেমারিতে

E Zero Point

মেমারিতে আজ থেকে উইন্টার কার্নিভাল

E Zero Point

সাহিত্যে জন্য সাম্মানিক ডক্টরেট পেল সুতির তরুণ কবি

E Zero Point

মতামত দিন