29/03/2024 : 4:59 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে আলু চাষীদের জিটি রোড অবরোধঃ ক্ষতিপূরণ না পেলে কোল্ডস্টোরেজ বন্ধ করে দেওয়া হবে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ২২ ফেব্রুয়ারি ২০২৩:


আবারও পথে নামলেন মেমারির ক্ষতিগ্রস্ত আলুচাষীরা। এবার আরো সংগঠিত ভাবে আন্দোলন শুরু করল ক্ষতিগ্রস্থ আলু চাষীরা। রসুলপুর কৃষি সংহতি মঞ্চ নামে ব্যানার কে সামনে রেখে ক্ষতিপূরণের দাবিতে এদিন বিকেলে ফের জিটি রোড অবরোধ করে দেয় প্রায় ২৫টি গ্রামের ক্ষতিগ্রস্থ চাষীরা। এছাড়াও হিমঘরে মেন গেটের সামনে বাঁশের ব্যারিকেড করে দেওয়া হয়।

প্রসঙ্গত প্রায় ১১মাস পেরিয়ে গেলেও রসুলপুরের তিরুপতি কোল্ড স্টোরেজের গাফিলতিতে মেমারি, রসুলপুরের ২৫টি গ্রামের আলুচাষীরা তাদের ক্ষতিপূরণ পায়নি বলেই অভিযোগ। বুধবার সেই ন্যায্য ক্ষতিপূরণের দাবীতে আবার জিটি রোড অবরোধ করে মালিক ও প্রশাসনের কাছে জবাব চাইছেন ক্ষতিগ্রস্ত আলু চাষীরা।

অবরোধ প্রায় ২ ঘন্টা চলে। রাস্তা অবরোধের ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় মেমারি থানার বিশাল পুলিশ বাহিনী। অবরোধ ২ ঘন্টা চলে।


এক ক্ষতিগ্রস্ত চাষী জহর ঘোষ বলেন মালিক পক্ষ চাষীদের সাথে আলোচনায় বসতে চাইছে না। দীর্ঘদিন ধরে মালিকপক্ষ টালবাহানা করছে। এখনই ক্ষতিপূরণ দেওয়া না হলে হিমঘর বন্ধ করে দেবে। আগামী মাস থেকে নতুন কোন আলু ঢুকতে দেওয়া হবে না বলে জানান তিনি। দাবী না মালনে হাইরোড অবরোধ করা হবে। আগামী পঞ্চায়েত ভোট বয়কট করা হবে। এলাকায় রাজনীতির নেতাদের ঢুকতে দেওয়া হবে না। পঞ্চায়েত ভোট বয়কট করা হবে।

Related posts

বাম আমলের পর মেমারির এই রাস্তা আজও ঠিক হয়নি তৃণমূলকর্মীদেরই ভোট বয়কটের ডাক

E Zero Point

মেমারির এক সাধুর মৃত্য হলো পান্ডুয়া রেলস্টেশনে

E Zero Point

মেমারিতে বিজেপির পথ অবরোধ ও অবস্থান বিক্ষোভ

E Zero Point

মতামত দিন