25/04/2024 : 7:48 PM
আমার বাংলাউত্তর বঙ্গ

মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার পথে মৃত্যু পরীক্ষার্থীর

জিরো পয়েন্ট নিউজ – মৃন্ময় রায়, কোচবিহার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩:


মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার পথে হাতির হানায় মৃত্যু হল এক পরীক্ষার্থীর। জলপাইগুড়ি জেলার রাজগঞ্জের মান্তাদারি অঞ্চলের মহারাজ ঘাট এলাকার ঘটনা।

বাবার সঙ্গে বাইকে চেপে জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে যাচ্ছিল বছর ১৬-র অর্জুন। সকালে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে আচমকাই জঙ্গল থেকে তেড়ে এল একটি হাতি। বাবা কোনওমতে পালিয়ে বাঁচলেও ছেলেকে শুঁড় দিয়ে তুলে নিয়ে যায় জঙ্গলে। পরে জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। ঘটনায় শোকের ছায়া টাকিমারি এলাকায়। ঘটনাস্থলে বেলাকোবা রেঞ্জের বনকর্মী‌রা।

স্থানীয়রা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে ছেলেকে নিয়ে মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে রওনা হয়েছিলেন টাকিমারীর বাসিন্দা বিষ্ণু দাস। পরীক্ষা কেন্দ্র ছিল বেলাকোবা কেবলপাড়া হাই স্কুল। সেখানে যাওয়ার পথে বৈকুন্ঠপুর জঙ্গল থেকে একটি হাতি তাড়া করে আসে। বিষ্ণুবাবু কোনওমতে পালিয়ে বাঁচেন। তার চোখের সামনেই ছেলের ওপর আক্রমণ করে হাতিটি। উদ্ধার করে জলপাইগুড়ির সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার পরই শোক এবং প্রশাসনের ওপর ক্ষোভের আবহ তৈরি হয়েছে এলাকায়। ঘটনার ব্যাপারে রেঞ্জার সঞ্জয় দত্ত জানান, ওই রাস্তায় হাতির বিপদ রয়েছে। স্থানীয়দের বলা হয় তবে বিকল্প রাস্তা ধরলে ১৫ কিলোমিটার ঘুরে যেতে হয়। তাই অনেকেই ওই রাস্তাই ব্যবহার করেন। যদিও সবসময় স্থানীয়দের সতর্ক করতে উদ্যোগ নেওয়া হয় বলে জানান সঞ্জয়বাবু।

Related posts

মঙ্গলকোটের তরুণ সমাজসেবীর অকাল মৃত্যু

E Zero Point

উদ্বোধনের আগেই লরির ধাক্কায় ভেঙে গেল পুজোর গেট মেমারিতে

E Zero Point

বৈধ টোটোর তালিকা তৈরি করতে কড়া পদক্ষেপ নিতে চলেছে রাজ্য

E Zero Point

মতামত দিন