28/04/2024 : 9:13 AM
আমার বাংলাহুগলি

শিশুদের এক্সপায়রি ডেটের ওষুধ দেওয়ার অভিযোগ

জিরো পয়েন্ট নিউজ – কৃষ্ণপদ পাত্র, ডানকুনি, ৩ মার্চ ২০২৩:


রাজ্যে বিভিন্ন জেলায় জেলায় নিউমোনিয়া ও আ্যাডিনো ভাইরাসে শিশুরা আক্রান্ত হচ্ছে উদ্বেগজনকভাবে। অ্যাডিনো ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে গোটা রাজ্য জুড়ে। আর এরই মধ্যে ডানকুনি পৌরসভার দশ নম্বর ওয়ার্ডে বৃহস্পতিবার তিরিশ জনের বেশি শিশুকে ভ্যাকসিন দেওয়া হয়েছিল।

আর তার পর প্রথাগত ভাবে শিশুদের যাতে জ্বর না আসে সেজন্য তাদের যে ট্যাবলেট দেওয়া হয়েছিল তার তারিখ শেষ হয়ে গেলেও সেই ওষুধ বাচ্চাদের খেতে দেওয়া হয়।

জনৈক সৌরভ পাত্রের এ বিষয়টি নজরে আসার পরই ডানকুনি থানায় অভিযোগ দায়ের করতে গেলে থানা অভিযোগ না নিয়ে তাকে ডানকুনি পৌরসভার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেয়।

শুক্রবার চন্ডিতলা গ্রামীন হাসপাতালের স্বাস্থ্যআধিকারিককে লিখিত অভিযোগ দায়ের করেন সৌরভ পাত্র।  তার সঙ্গে সেই অভিযোগপত্র ডানকুনি পৌরসভার এক্সিকিউটিভ অফিসার ও ডানকুনি থানায় দেওয়া হয়।

সৌরভ পাত্র তার অভিযোগপত্রে জানান বৃহস্পতিবার তার কন্যাসন্তানকে ভ্যাকসিন দেওয়ার পর জ্বরের যে ওষুধ দেওয়া হয় তার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে।

যেখানে ভাইরাস জনিত রোগে বেশ কিছুদিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকেই শিশুদের মৃত্যুর খবর আসছে সেখানে কেন শিশুদের ওষুধ দেওয়ার সময়ে সব কিছু খতিয়ে দেখা হোল না? এই প্রশ্ন থেকেই যাচ্ছে জনগণের মনে।

Related posts

মৃত্যুর পর মহিলার রিপোর্ট করোনা রিপোর্ট পজিটিভ – নাদনঘাটে চাঞ্চল্য

E Zero Point

তৃণমূলের বিক্ষোভ মিছিল রায়নায়

E Zero Point

পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের জরুরী আলোচনা সভা বর্ধমানে

E Zero Point

মতামত দিন