28/04/2024 : 9:34 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

চাষীদের স্বার্থে হাইরোড অবরোধ করার কর্মসূচী

জিরো পয়েন্ট নিউজ, নূর আহামেদ, মেমারি, ৮ মার্চ ২০২৩:


কিছুদিন আগে রাজ্যের মুুখ্যমন্ত্রী বলেছেন কৃষকদের আয় তিনগুন বেড়েছে। কত বড় মিথ্যা কথা বলছেন রাজ্য সরকার। রাজ্য ও কেন্দ্র সরকার চাষীদের জন্য কিছু ভাবছেন না। চাষীরা ফসলের দাম পাচ্ছে না। আলুর দাম পাচ্ছে না তা নিয়ে কোন মাথাব্যাথা নেই। তাই রাজ্য ও কেন্দ্র সরকারের কানে জল না ঢুকলে চাষীদের স্বার্থে কৃষকসভার উদ্যোগে জাতীয় সড়ক অবরোধ করা হবে আগামী ১১ মার্চ। রাজ্য স্তব্ধ করে দেওয়া হবে।

এমনই স্পষ্ট ভাষায় বক্তব্য রাখলেন সিআইটিইউয়ের পক্ষ থেকে পিন্টু ভট্টাচার্য্য মেমারি চকদিঘী মোড়ে অবস্থান বিক্ষোভ সভায়। বুধবার বৈকাল ৫ টা নাগাদ সিপিআইএম মেমারি ১ পশ্চিম এরিয়া কমিটি ও বিভিন্ন গণ সংগঠনের উদ্যোগে কৃষকের ফসলের লাভজনক দামের দাবীতে, আলুর দামবৃদ্ধি, ১০০ দিনের কাজ পুনরায় চালু, আবাস যোজনা প্রকল্পের দুর্নীতির বিরুদ্ধে, গরু চোর কান্ড, কয়লা পাচার কান্ডের অবিলম্বে দ্রুত তদন্ত করে দোষীদের শাস্তির দাবীতে, ও প্রতিবাদে দিকে দিকে জনমত গড়ে তোলার জন্য একটি অবস্থান বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও সভা থেকে মেমারি পৌরসভার দুর্নীতির বিরুদ্ধে সরব হন বক্তারা।  মেমারি পৌর এলাকার জলা জমি ভরাট করে প্লট করে বিক্রি করা হচ্ছে কার স্বার্থে তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে সভায়।

বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন আইসিডিএসের পক্ষ থেকে মনীষা চক্রবর্তী, কৃষক সভার পক্ষ থেকে জয়দেব ঘোষ, রাজ্য সরকারী কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে কালু রায়, সিআইটিইউয়ের পক্ষ থেকে পিন্টু ভট্টাচার্য্য, মেমারি ১ পশ্চিম এরিয়া কমিটির সম্পাদক প্রশান্ত কুমার।

 

Related posts

বিদ্যাসাগরের প্রয়াণ দিবস পালন পশ্চিম মেদিনীপুরে

E Zero Point

কয়লা মামলায় সিবিআইয়ের এক্তিয়ার নিয়ে রায়দান স্থগিত

E Zero Point

২৩৩ তম জিরো পয়েন্ট সাহিত্য আড্ডা মেমারিতে

E Zero Point

মতামত দিন