01/05/2024 : 7:15 PM
আমার বাংলাউত্তর বঙ্গদক্ষিণ দিনাজপুর

বিজেপির উত্তরবঙ্গ বনধঃ সফল করতে জেলা জুড়ে পিকেটিং চালায় বিজেপি কর্মী সমর্থকরা

জিরো পয়েন্ট নিউজ – জয়দীপ মৈত্র,দক্ষিন দিনাজপুর, ২৮ এপ্রিল ২০২৩:


উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে ঘটে চলা একাধিক অপ্রত্যাশিত ঘটনার প্রতিবাদে ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধের ডাক দেয় বিজেপি। বিজেপির ডাকা ১২ ঘন্টা উত্তরবঙ্গ বনধ সফল করতে সকাল থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন জায়গায় দফায় দফায় পিকেটিং চালায় বিজেপি কর্মী সমর্থকেরা। কালিয়াগঞ্জের ঘটনার প্রতিবাদে বিজেপি রাজ্য সভাপতি ডাঃ সুকান্ত মজুমদার উত্তরবঙ্গ জুড়ে বনধের ডাক দেয়। বনধের সফলতায় সকাল থেকে পথে নামে বিজেপি কর্মী সমর্থকেরা। বিভিন্ন এলাকায় চলে পিকেটিং। কোন রুপ অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা জুড়েই মোতায়ন করা হয় পুলিশ।

বনধ সফল করতে সরকারি বাসস্ট্যান্ডে পিকেটিং চালায় বিজেপি কর্মী সমর্থকেরা। সরকারি বাস চলাচল বন্ধ করতে এদিন বালুরঘাট শহরের সরকারি বাসস্ট্যান্ডের সামনে স্লোগান সমেত পিকেটিং চালায় বিজেপি। জেলা সদর শহর বালুরঘাট সহ বিভিন্ন জায়গায় রাস্তা প্রায় জন মানব শূন্য। বন্ধ দোকান। বিজেপির পক্ষ থেকে বিভিন্ন বাজার গুলিতে সকালে পিকেটিং করা হয়। বনধের প্রভাব পড়ে শহর ও গ্রামের বাজার গুলিতে। খুচরো থেকে পাইকারি সমস্ত বাজার বন্ধ থাকে সকাল থেকে। বন্ধ থাকে বেসরকারি বাস চলাচল।


বনধের সমর্থনে বালুরঘাটে জেলা প্রশাসনিক ভবনের সামনে পিকেটিং চালায় বিজেপি কর্মী সমর্থকেরা। এদিনের এই কর্মসূচির নেতৃত্ব দেন বিজেপি বিধায়ক বুধরাই টুডু, বিজেপি দক্ষিন দিনাজপুর জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার সহ অন্যান্য বিজেপি কর্মী সমর্থকেরা। অন্যদিকে জেলার মহকুমা গঙ্গারামপুর শহরেও বিজেপির কর্মী সমর্থকরা সকাল থেকে দফায় দফায় মন সফল করতে মানুষকে আহ্বান জানায়। এদিন গঙ্গারামপুর শহরে বিজেপির বিধায়ক সত্যেন্দ্রনাথ রায় জেলা সভাপতি স্বরূপ চৌধুরী সহ বিজেপির অন্যান্য কর্মীবৃন্দরা উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে কালিয়াগঞ্জের এক রাজবংশী কিশোরীকে ধর্ষণ করে খুন করা হয় বলে অভিযোগ। ঘটনা কে কেন্দ্র করে উত্তাল সারা রাজ্য। স্থানীয়বাসিন্দারা মৃতদেহ নিয়ে রাস্তায় বসে বিক্ষোভ দেখায়। পথ অবরোধ করে রাজবংশী কিশোরীর ধর্ষণ ও হত্যার প্রতিবাদ করে ও দোষীদের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। ঘটনার জেরে উত্তপ্ত হয় সারা কালিয়াগঞ্জ। স্থানীয়দের অভিযোগ পরিস্থিতি সামাল দিতে ধর্ষিতা মৃতা রাজবংশী কিশোরীর মৃতদেহ পুলিশ ছেচড়ে নিয়ে যায়।

ঘটনাকে কেন্দ্র করে আবারো দেখা দেয় স্থানীয়বাসিন্দা ও পুলিশের হাতাহাতি। সমগ্র উত্তর দিনাজপুর জেলা জুড়ে নজরে আসে একাধিক বিক্ষোভ সমবেশ। দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি তোলে এলাকাবাসীরা। স্থানীয় সূত্রে জানাযায়, ঘটনার রেশ চলতে থাকে কালিয়াগঞ্জ জুড়ে। পুলিশের অভিযোগ উতপ্ত জনতা চড়াও হয় পুলিশের উপর। জায়গায় জায়গায় খন্ড যুদ্ধ বাধে পুলিশ ও জনতার। এমনকি কালিয়াগঞ্জে পুলিশের গুলিতে নিহত হয় এক ব্যক্তি বলে দাবি করে স্থানীয় বাসিন্দারা। ঘটনাকে কেন্দ্র করে দেখা দেয় রাজনৈতিক মহলে নানান তরজা।


এই ঘটনার প্রতিবাদে শুক্রবার ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধের ডাক দেন বিজেপি রাজ্য সভাপতি ডাঃ সুকান্ত মজুমদার। বিজেপির ডাকা ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধ সফল করতে রাস্তায় নেই সেই ভাবে মানুষের চলাচল বলে দাবি করে বিজেপি। তাদের দাবি এদিন সকাল থেকে দক্ষিণ দিনাজপুর জেলার সদর শহর বালুরঘাট শহরে সরকারি বাস চলাচল করার জন্য উপস্থিত থাকলেও নেই যাত্রী। তাদের দাবি উত্তরবঙ্গের মানুষ বিজেপির ডাকা বনধের পূর্ণ সমর্থন করে। কালিয়াগঞ্জে রাজবংশী কিশোরীর ধর্ষণের ঘটনার প্রতিবাদে ও পুলিশের গুলিতে নিহত যুবকের মৃত্যুর ঘটনার অভিযোগ তুলে এই বনধের ডাক দেয় বিজেপি

। বিজেপির অভিযোগ রাজ্যজুড়ে একাধিক দুর্নিতির ঝড় বয়ে যাচ্ছে। এ রাজ্যে মেয়েদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন উঠছে সুরক্ষা ব্যবস্থার প্রমুখ পুলিশ প্রশাসনের ভুমিকা নিয়েও। বিজেপির অভিযোগ, ধর্ষিতা মৃতা যুবতীর মৃতদেহ পুলিশ রাস্তা দিয়ে ছেচড়ে নিয়ে যায়। প্রতিবাদ করায় গুলি চালায় পুলিশ। পুলিশের গুলিতে নিহত হয় এক যুবক। এই সমস্ত ঘটনার প্রতিবাদে এদিন বনধের ডাক দেয় বিজেপি। বনধের সমর্থনে জেলা জুড়ে রাস্তায় রাস্তায় কার্যত নজরে আসে বিজেপি কর্মী সমর্থকদের পিকেটিং। দূর পাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকে। বন্ধ থাকে শহরের দোকান বাজার। বিজেপির দাবি উত্তরবঙ্গের মানুষ এই অনাচারের বিরুদ্ধে সরব তাই তারা বনধ সফল করছে।

Related posts

দুটি লরির মুখোমুখি সংঘর্ষ মেমারিতে, আহত ১ মহিলা

E Zero Point

আনন্দ মেলার উদ্বোধনে পৌরসভার চেয়ারম্যান

E Zero Point

প্রায় ৩০ কোটি টাকার হেরোইন উদ্ধার মেমারিতে

E Zero Point

মতামত দিন