17/05/2024 : 10:28 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

যাত্রী সুবিধার্থে বায়ো টয়লেটের উদ্বোধন বর্ধমানে

জিরো পয়েন্ট নিউজ – সুজিত দত্ত, বর্ধমান, ২২ নভেম্বর ২০২৩:


বর্ধমান রোটারী ক্লাব অব অ্যামেনিটির উদ্যোগে এবং বর্ধমান পৌরসভার ব্যবস্থাপনায় তেলিপুকুর মোড়ে মহিলা ও পুরুষদের জন্য নতুন একটি শৌচালয়ের উদ্বোধন করা হল বুধবার। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিনের বিধায়ক খোকন দাস, বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ সরকার, কাউন্সিলার রুপালি কৈবর্ত, কাউন্সিলর অজিত খাঁ, রোটারীয়ান সুজয় মিত্র, ডি জি এন রোটারীয়ান সুখমিন্দর সিং, রোটারিয়ান গৌতম রায় ও গোপাল দাস সহ অন্যান্যরা।

বিধায়ক খোকন দাস রোটারি ক্লাব ও অ্যামেনিটির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলে তেলীপুকুরের মত ব্যস্ততম জায়গায় এই ধরনের একটা বায়ো টয়লেট খুবই প্রয়োজন ছিল। পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার বলেন, রোটারির এই উদ্যোগ মানুষ হিসাবে তিনি মহৎ কাজ বলেই মনে করেন। আগামি দিনে সমাজের পাশে রোটারী এইভাবেই দাঁড়াবে বলে আশাপ্রকাশ করার পাশাপাশি তিনি এই ধরনের কর্মকান্ডের পাশে সবসময় থাকবেন বলেও আশ্বাস দেন।

রোটারিয়ান গৌতম রায় ও গোপাল দাস জানান, তেলীপুকুর হয়ে বাস চলাচলের নতুন ব্যবস্থার পরিবর্তনে এখানে প্রতিদিন প্রচুর মানুষ যাতায়াত করেন। ব্যস্ততম এই জায়গায় এতদিন কোন শৌচাগার না থাকায় যাত্রীরা অসুবিধার সম্মুখীন হত। নিত্য যাত্রী ও পথচারিদের কথা ভেবে তাদের সমস্যার কিছুটা সমাধানের জন্যেই এই বায়োটয়লেট প্রকল্প ।

বিধায়ক ও পৌরপতি আগামী দিনে এই স্থানে যাত্রীদের সহায়তার জন্য আরো কিছু প্রকল্প করার উদ্যোগ নেবেন বলেই তারা আশাবাদি। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন রোটারী ক্লাবের অন্যতম সদস্যা সন্দীপা এবং তাকে সহায়তা করেন শীর্ষেন্দু সাধু । রোটারী ক্লাব অফ অ্যামিনিটি ও বর্ধমান পৌরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নিত্যযাত্রী স্থানীয় মানুষজন।

Related posts

বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্যের হাত ধরে মেমারিতে তৃণমূলে যোগদান

E Zero Point

ডাম্পারের ধাক্কায় ভাঙল ছটি দোকান

E Zero Point

লোকসভা ভোটের প্রাক্কালে দীর্ঘদিনের দাবি পূরণ

E Zero Point

মতামত দিন