09/05/2024 : 4:02 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি থেকে গ্রেপ্তার রেলের ভুয়ো অফিসারঃ নিয়োগচক্রের তথ্য সংগ্রহে সিআইডি

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ :


কেন্দ্র সরকারের নীল বাতির গাড়িতে ঘুরে রেলের ভুয়ো নিয়োগপত্র বিলি করতেন। সঙ্গে ছিল আগ্নেয়াস্ত্র সহ আরপিএফের ভুয়ো কর্মীও। তবে শেষ রক্ষা হল না। গত ৩ ফেব্রুয়ারি মেমারি থানার পুলিশের জালে ধরা পড়েছিলেন চার অভিযুক্ত। উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামের বাসিন্দা ধৃত সন্দীপ বিশ্বাস ভারতীয় রেলের কমার্শিয়াল ও ট্রান্সপোর্ট ডিপার্টমেন্টের আই আর টি এস এর ভুয়ো অফিসার ও রেলওয়ে কর্মী নিয়োগের বোর্ডের সদস্য, বারাসাতের বাসিন্দা শুভম রায় ভুয়ো আর পি এফ এর ড্রেস পড়ে ভুয়ো আর পি এফ অফিসার সেজেছিলেন। এছাডা়ও মধ্যমগ্রামের বাসিন্দা শুভম রায় ও কবিরুল আলি ভুয়ো গ্রুপ ডির সরকারী কর্মী বলে পরিচয় দিয়ে নীলবাতি লাগানো ও ভারত সরকার লেখা সাদা গাড়ি নিয়ে ঘুরছিল। ৪ ফেব্রুয়ারি ধৃতদেরকে বর্ধমান সিজিএম এজলাসে তোলা হলে বিচারক ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

জানা যায় সিআইডির গোয়েন্দারা মেমারি থানার পুলিসি হেফাজতে থাকা চারজনকে জিজ্ঞাসাবাদ করেছেন । সিআইডি  বেশকিছু তথ্য পেয়েছেন তাঁরা। চক্রটি যে টাকার বিনিময়ে রেলের ভুয়ো নিয়োগপত্র বিলির সঙ্গে জড়িত সে বিষয়ে নিশ্চিত হয়েছে সিআইডি। চক্রটি বেশ কিছুদিন ধরে এ ধরনের কাজ করে বেড়াচ্ছে বলে জেনেছেন গোয়েন্দারা।  ধৃতরা বেশ কিছুদিন ধরে টাকা নিয়ে রেলের ভুয়ো নিয়োগপত্র বিলির কারবার চালিয়েছে বলে জানা গিয়েছে। মূলত বাগুইআটি, মধ্যমগ্রাম, এয়ারপোর্ট ও বারাসত থানা এলাকায় ধৃতরা কারবার চালায় বলে জেনেছে পুলিস। ধৃতদের নিয়ে ওইসব থানা এলাকার কয়েকটি জায়গায় তল্লাশিও চালিয়েছে মেমারি থানার পুলিস। প্রতারণার শিকার হওয়া কয়েকজনের সঙ্গে কথা বলে তাদের বয়ান নথিভুক্ত করেছে পুলিস। হেফাজতে থাকা সন্দীপের বাড়ি থেকে রেলের কিছু ফাঁকা লেটার প্যাড বাজেয়াপ্ত করা হয়েছে। হেফাজতে থাকাকালীন ধৃতদের জিজ্ঞাসাবাদ করে কয়েকজনের নামও পাওয়া গিয়েছে। তাদের ধরতে তল্লাশিও চালিয়েছে পুলিস। যদিও তাতে সাফল্য মেলেনি।

পুলিসি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর ধৃত সন্দীপ বিশ্বাস ওরফে রাজা, শুভম রায়, কবিরুল আলি ও আকাশ ধরকে বুধবার বর্ধমান সিজেএম আদালতে পেশ করা হয়। ধৃতদের ফের হেফাজতে নেওয়ার জন্য আর আবেদন জানায়নি পুলিস। বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়ে ১৬ ফেব্রুয়ারি ধৃতদের ফের আদালতে পেশের নির্দেশ দেন ভারপ্রাপ্ত সিজেএম।

 

Related posts

বামপ্রার্থীর সমর্থনে সংযুক্তমোর্চার পথসভা ও অবস্থান

E Zero Point

মেমারিতে রক্তদান শিবির ও স্বাস্থ্য পরীক্ষা

E Zero Point

মেমারিতে রেললাইনের ধার থেকে যুবকের দেহ উদ্ধারঃ পরিবারের অভিযোগ খুন করা হয়েছে

E Zero Point

মতামত দিন