02/05/2024 : 12:59 AM
আমার দেশ

১১টি লাশ উদ্ধার হল আগুন নিভতেই, রয়েছেন পুলিশকর্মীও

জিরো পয়েন্ট নিউজ, দিল্লী, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ :


বৃহস্পতিবার সন্ধ্যায়, দিল্লির আলিপুর এলাকায় এক রঙের কারখানায় বিধ্বংসী আগুনে অন্তত এগারো জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও অনেকে। দমকল কর্মীরা জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনার পর, আলিপুরের দয়ালপুর মার্কেটে অবস্থিত ওই কারখানার চত্বর থেকে এগারোজন নিহতের পোড়া মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে এক পুলিশ কর্মীর দেহও রয়েছে। উদ্ধার অভিযানে গিয়ে মৃত্যু হয়েছে ওই পুলিশকর্মীর। দিল্লি ফায়ার সার্ভিসেস জানিয়েছে, বিকাল সাড়ে পাঁচটা নাগাদ, অগ্নিকরাণ্ডের খবর পেয়েছিল তারা। প্রায় সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী। সব মিলিয়ে দমকলের ২২টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে দমকল বিভাগের এক কর্তা জানিয়েছেন, “হতাহতদের অধিকাংশকেই বাবু জগজীবন রাম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। চারজন আহত ব্যক্তিকে ভর্তি করা হয়েছে রাজা হরিশচন্দ্র হাসপাতালে। মৃত ব্যক্তিদের সকলকে এখনও শনাক্ত করা যায়নি।” এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিকেল সাড়ে পাঁচটার দিকে আগুন লেগেছিল। তার আগে, একটা প্রচণ্ড বিস্ফোরণের শব্দ হয়েছিল। সেই শব্দ শুনে বহু মানুষ ওই এলাকায় জড়ো হয়েছিলেন। স্থানীয় বাসিন্দারাই প্রথমে আগুন নেভানোর চেষ্টা করেন। তারপর, দমকলের প্রায় ৭-৮টি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। পরে, পরিস্থিতির গুরুত্ব বিচারে দমকলের আরও বেশ কয়েকটি ইঞ্জিন আনা হয়।

পুলিশ আরোও জানিয়েছে, ওই বিস্ফোরণ থেকেই আগুন লেগেছিল। সম্ভবত কারখানায় রাখা রাসায়নিক পদার্থ থেকেই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে রঙের কারখানাটির পাশাপাশি, আশপাশের বেশ কয়েকটি বাড়ি ও দোকানেও আগুন ধরে গিয়েছিল। ওই বাড়ি ও দোকানগুলিরও বেশ কয়েকজন আহত হয়েছেন। প্রায় ৪ ঘন্টার নিরলস চেষ্টায়, রাত ৯টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে এসেছিল। তবে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনার পর থেকে বেশ কয়েকজনের খোঁজ পাওয়া যাচ্ছে না। রাত পেরিয়ে সকাল হয়ে গেলেও, অনুসন্ধান অভিযান চলছে।

Related posts

সকল ভারতীয় ভাষার প্রতি সমান সম্মান জানানোর আহ্বান জানিয়েছেন উপরাষ্ট্রপতি

E Zero Point

১২ অগাস্ট পর্যন্ত চলবে না স্পেশাল ছাড়া আর কোনও ট্রেন

E Zero Point

৪৫ বছরে স্বপ্নপূরণঃ দক্ষিণেশ্বর রুপী মা কালীর প্রাণ প্রতিষ্ঠা সুরাতে

E Zero Point

মতামত দিন