22/05/2024 : 3:44 AM
আমার বাংলা

চিকিৎসায় গাফিলতির অভিযোগে হাসপাতাল চত্বরে বিক্ষোভ পাহারহাটিতে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ :


শনিবার দুপুরে পূর্ব বর্ধমান জেলার মেমারি ২ নং ব্লকের  পাহারহাটি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে  চিকিৎসায় গাফিলতির অভিযোগে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখালেন রোগীর পরিবার ও পরিজনরা।

জানা যায় মেমারির ২ নং ব্লকের অন্তর্গত কুচুট গ্রাম পঞ্চায়েত এলাকার আইমা গ্রামের বাসিন্দা জয়দেব নাথ । হঠাৎই তিনি অসুস্থ হয়ে পড়েন এবং তার শ্বাসকষ্ট হলে তার পরিবারের লোকজন তাকে তড়িঘড়ি পাহারাটি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসেন । সেখানে জরুরী বিভাগে নিয়ে গেলেও কোন চিকিৎসক না থাকায়, আউটডোরে কর্তব্যরত এক চিকিৎসকের দ্বারস্থ হন অসুস্থ জয়দেব বাবুর পরিবারের লোকজন ।

অভিযোগ ওই চিকিৎসক আসতে দেরি করায় সেখানেই মৃত্যু হয় জয়দেব বাবুর । বছর ৬৫ এর জয়দেব নাথ এর মৃত্যুর পর চিকিৎসকরা ময়নাতদন্তের কথা বললে পরিবারের লোকজন বিক্ষোভ দেখাতে শুরু করেন । ঘটনাস্থলে পৌঁছাই মেমারি থানার সাতগেছিয়া ফাঁড়ির পুলিশ ।

যদিও এই ঘটনার পর বি এম এইচ ও ডঃ স্বপ্নদ্বীপ বটব্যাল ফোনে জানিয়েছেন মৃত অবস্থায় ওই রোগীকে আনা হয়েছিল চিকিৎসার জন্য । যা তার পরিবারের লোকজন বুঝতে পারেননি । তবে এমতাবস্থায় ময়নাতদন্ত আবশ্যক সেই মতোই নির্দেশ দিয়েছিলেন কর্তব্যরত ওই চিকিৎসক ।

জানা যায়, মেমারি থানার সাতগেছিয়া ফাঁড়ির পুলিশ মৃতদেহটি ময়না তদন্তের জন্য বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। এ প্রসঙ্গে উপস্থিতর রোগীপরিজনরা পাহারহাটি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসকের অভাব ও হাসপাতালের বিভিন্ন পরিষেবা নিয়ে অভিযোগ করেন সংবাদমাধ্যমের কাছে।

 

Related posts

গলায় দড়ি দিয়ে টাঙিয়ে দেওয়ার অভিযোগ শ্বশুরবাড়ির বিরুদ্ধে

E Zero Point

দামোদর বাঁধ সংলগ্ন পলি মাটি এলাকায় আলু চাষই ভরসা চাষীদের

E Zero Point

করোনা আক্রান্ত এক স্বাস্থ্যকর্মীঃ আগামী রবিবার পর্যন্ত পাল্লারোড স্বাস্থ্যকেন্দ্র বন্ধ

E Zero Point

মতামত দিন